শক্তিশালী নারী, চোখের পলকে ভাঁজ করলেন ৭ ফ্রাইপ্যান

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ২৬ নভেম্বর ২০২১

খালি হাতেই একের পর এক ফ্রাইপ্যান ভাঁজ করে ফেলছেন তিনি। এমন ঘটনা দেখে যে কেউ অবাক হবেন বৈকি। কিন্তু এমনটাই করেছেন জার্খামানির ক্যাথলিন ক্রাউস। খালি হাতে ১ মিনিটে ৭টি অ্যালুমিনিয়াম ফ্রাইপ্যান ভাঁজ করে গিনেস বুকে রেকর্ড গড়লেন তিনি।

২০১৫ সালে ক্যাথলিন ক্রাউস আগের রেকর্ড ভেঙে নিজের নাম অনর্ভুক্ত করেন। বিশ্বের সবচেয়ে শক্তিশালী নারী হিসেবে স্বীকৃতি পান। তার এই রেকর্ড এখনো কেউ ভাঙতে পারেনি। ক্যাথলিন একজন পেশাদার ফিটনেস ট্রেইনার।

ক্যাথলিনের আগে ২০১৪ সালে লিন্সে লিন্ডবার্গ ওরফে "মামা লু" নামের মার্কিন যুক্তরাষ্ট্র একজন নারীর দখলে ছিল এই রেকর্ডটি। তিনি ১ মিনিটে ৬টি ফ্রাইপ্যান রোল করেছিলেন। তার থেকে ১টি বেশি ফ্রাইপ্যান রোল করে রেকর্ড ভাঙেন ক্যাথলিন।

jagonews24

এই রেকর্ড শুরু হয় ২০০৮ সালে। স্পেনের মাদ্রিদে লো শো দেই নামের একজন নারী চারটি ফ্রাইং প্যান দিয়ে রেকর্ডটি গড়েন। এর ঠিক দুই বছর পর, মার্কিন যুক্তরাষ্ট্রের স্টিভেন ওয়েইনার নামের এক ব্যক্তি এক মিনিটে ১৪টি ফ্রাইং প্যান রোল করে পুরুষ ক্যাটাগরিতে রেকর্ডটি করেন। যা এখনো ভাঙতে পারেনি কেউ।

ভবিষ্যতে হয়তো এই রেকর্ডধারীরা সর্বকালের বৃহত্তম ফ্রাইপ্যানটি রোল করার চেষ্টা করতে পারে। যেটির ব্যাস ৬.৭২ মিটার বা ২২ফুট ০.৫ ইঞ্চি। বিশাল প্যানটি তৈরি করেছিলেন তুরস্কের এডিরনে বেলেদিয়েসি।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড

কেএসকে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]