৮৮ বছরের বৃদ্ধের ভিডিও গেম খেলে বিশ্বরেকর্ড

ফিচার ডেস্ক
ফিচার ডেস্ক ফিচার ডেস্ক
প্রকাশিত: ১১:৪৪ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

বর্তমানে তরুণরা অনলাইন গেমে বুঁদ হয়ে থাকেন। সারাক্ষণ অনলাইনে গেম খেলছেন। অনেকে শুধু শুধু সময় নষ্ট করলেও, কেউ কেউ মাসে লাখ লাখ টাকা আয় করছেন অনলাইন গেম খেলে। তবে এবার ৮৮ বছরের এক বৃদ্ধ প্রমাণ করলেন যে গেম খেলার শখ শুধু তরুণদের নয়, সবারই আছে।

ইয়াং বিংলিনকে সবাই ডাকেন ‘গেমার দাদা’ নামে। সম্প্রতি তিনি ৮৮ বছর বয়সে সবচেয়ে বয়স্ক গেমিং স্ট্রিমার (পুরুষ) হয়ে একটি অসাধারণ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস খেতাব অর্জন করেছেন ৷ তার অনলাইন গেমিং অ্যাডভেঞ্চার তাকে বিশ্বের প্রাচীনতম ভিডিওগেম বিলিবিলি বিষয়বস্তু নির্মাতা (পুরুষ) করে তুলেছে।

আরও পড়ুন
• রেকর্ড গড়তে সাড়ে ৩ ঘণ্টা বরফের মধ্যে কাটান তিনি 

চীনের ফুজিয়ানের বাসিন্দা ইয়াং বিংলিন দক্ষিণ সিচুয়ানে তেল ও গ্যাস খনন সম্পর্কিত বৈজ্ঞানিক গবেষণা এবং প্রকৌশলী হিসেবে নিযুক্ত ছিলেন। ১৯৯৬ সালে অবসর নেওয়ার পর, তিনি টেবিল টেনিস এবং ভিডিও গেম খেলে সময় কাটাতেন।

কিছু ছোট গেম দিয়ে শুরু করে, ইয়াং পরবর্তীতে টম্ব রাইডার , রেসিডেন্ট ইভিল, স্নাইপার এবং বিভিন্ন পাজল গেমের মতো অ্যাডভেঞ্চার গেমগুলোতে যুক্ত হন। তার সংগ্রহ ক্রমাগত বেড়েছে, ৫০০ টিরও বেশি গেম সংগ্রহ করেছেন তিনি।

দুই সন্তানের বাবা ইয়াং বিংলিন বলেছেন যে তার গেমিং অভ্যাস নিয়ে তার স্ত্রী এবং বাচ্চাদের কোনো আপত্তি নেই এবং এটি আসলে একটি পারিবারিক ব্যাপার হয়ে উঠেছে। বাস্তব বিশ্বের ড্রাইভিং অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও, ইয়াং গেমে ভার্চুয়াল ড্রাইভিং অভিজ্ঞতা থেকে আনন্দ পান, তার গেমিং দক্ষতা প্রদর্শন করে।

আরও পড়ুন
• রেকর্ড গড়তে সাড়ে ৩ ঘণ্টা বরফের মধ্যে কাটান তিনি 
• নাক দিয়ে গানের সুর বাজিয়ে বিশ্বরেকর্ড নারীর 

সূত্র: গিনেস ওয়ার্ল্ড অব রেকর্ড

কেএসকে/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।