ঢামেকে শিক্ষামন্ত্রী

অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক দেশ গড়তে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৯ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক সোনার বাংলা গড়ে তুলতে সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘আশা করি, যত প্রতিবন্ধকতাই আসুক, যত অপপ্রচার হোক, মিথ্যাচার হোক আমাদের এগিয়ে যেতে হবে। কৃতী শিক্ষার্থীদের নেতৃত্বে গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।’

বুধবার (১ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘মানবতার শেখ হাসিনা’ শীর্ষক পোস্টার উন্মোচন ও ঢাকা মেডিকেল কলেজের কৃতী ছাত্র-ছাত্রী ও সন্ধানীর প্রতিষ্ঠাতাদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। ঢাকা মেডিকেল কলেজের ইতিহাস সংরক্ষণ প্রকল্প এ অনুষ্ঠানের আয়োজন করে।

দীপু মনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নয়নশীল দেশে রূপান্তর হয়েছে। তিনি আমাদের স্বপ্ন দেখিয়েছেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হবে। এ স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট সরকার, অর্থনীতি ও সমাজের সব কিছুর কেন্দ্রে রয়েছে স্মার্ট নাগরিক। সেই স্মার্ট নাগরিক গড়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি।

মুক্তিযুদ্ধে ঢাকা মেডিকেল কলেজের শহীদ শিক্ষার্থীদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘আমাদের ভাষা আন্দোলনসহ সব অধিকার আদায়ের আন্দোলনে ঢাকা মেডিকেল কলেজের ভূমিকা রয়েছে।’

অনুষ্ঠানে অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু ও এম আর মাহবুব রচিত ‘ঢাকা মেডিকেল কলেজ: সেবা-সংগ্রাম-ঐতিহ্য’ শীর্ষক বইয়ের চতুর্থ সংস্করণেরও মোড়ক উন্মোচন করা হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা মেডিকেল কলেজ ইতিহাস সংরক্ষণ প্রকল্পের সভাপতি ও নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি অধ্যাপক আ ফ ম রুহুল হক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা পদকপ্রাপ্ত অধ্যাপক টি এ চৌধুরী অধ্যাপক কামরুল হাসান খান, জাতীয় অধ্যাপক এ বি এম আবদুল্লাহ, জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান প্রমুখ।

এএএম/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।