তিন হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষায় ক্যাবের সাধুবাদ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ১৭ আগস্ট ২০২৩

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের তিনটি হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষার সিদ্ধান্তে সাধুবাদ জানিয়েছে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। একই সঙ্গে সব সরকারি হাসপাতালে বিনামূল্যে এ পরীক্ষার ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানায় সংগঠনটি।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

ক্যাব বলছে, ডেঙ্গু ঢাকা ও ঢাকার বাইরে ছড়িয়ে পড়েছে। ডেঙ্গুতে মানুষের প্রাণহানিও ঘটছে। চিকিৎসাও হয়ে উঠছে কঠিন। এ রকম সময়ে জ্বর হলেই তা ডেঙ্গু কি না সেই পরীক্ষা খুবই জরুরি হয়ে উঠেছে। কিন্তু হাপাতালগুলোতে এ ডেঙ্গু রোগের পরীক্ষার ব্যয় অনেক ক্ষেত্রেই সাধারণ মানুষের নাগালের বাইরে। সাধারণ মানুষের জন্য এ এক নতুন বিড়ম্বনা হয়ে দেখা দিয়েছে।

আরও পড়ুন>>> পুরান ঢাকার তিন হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা

এ রকম অবস্থায় গতকাল বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়, বৃহস্পতিবার (১৭ আগস্ট) থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩টি হাসপাতালে (মহানগর জেনারেল হাসপাতাল, মহানগর শিশু হাসপাতাল ও নাজিরাবাজার মাতৃসদন হাসপাতাল) বিনামূল্যে ডেঙ্গু রোগের পরীক্ষা করা হবে।

এ সিদ্ধান্ত জনকল্যাণকর বলে প্রতীয়মান হয়। কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এ সিদ্ধান্তকে সাধুবাদ জানায়। একই সঙ্গে ক্যাব আশা করে যে, স্বাস্থ্য মন্ত্রণালয় অবিলম্বে সরকারি সব হাসপাতালে বিনামূল্যে ডেঙ্গু রোগের পরীক্ষা করার সিদ্ধান্ত ঘোষণা করবে এবং একই সঙ্গে সব বেসরকারি হাসপাতালেও যাতে ন্যূনতম মূল্যে ডেঙ্গুর পরীক্ষা করা যায়, সেই ব্যবস্থা নিতে সব হাসপাতালকে নির্দেশ প্রদান করবে।

এনএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।