ডেঙ্গু আক্রান্তদের নিজ এলাকাতেই চিকিৎসা নেওয়ার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:১৮ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২৩

 

ঢাকার বাইরেও বাড়ছে ডেঙ্গুরোগীর সংখ্যা। অনেক হাসপাতাল থেকেই রোগীদের ঢাকায় রেফার করা হচ্ছে এবং অনেক রোগী সরাসরি ঢাকায় এসে চিকিৎসা নিচ্ছেন। এ অবস্থায় রোগীদের নিজস্ব এলাকায় থেকেই চিকিৎসা নেওয়ার অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবার (১৮ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ভেরিফাইড ফেসবুক পেজে প্রকাশিত এক বিশেষ নির্দেশনায় এ অনুরোধ জানানো হয়।

এতে বলা হয়, দেশের সব স্বাস্থ্য প্রতিষ্ঠানে ডেঙ্গু চিকিৎসার ব্যবস্থা আছে। যে যেখানে চিকিৎসা নিচ্ছেন সেখানেই চিকিৎসা চালিয়ে যাওয়ার অনুরোধ করা হচ্ছে। ডেঙ্গুরোগীদের মনিটরিংয়ের জন্য দেশের প্রত্যেকটি হাসপাতালেই র‍্যাপিড রেসপন্স টিম তৈরির নির্দেশেনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়, সরকারি হাসপাতালগুলোতে কোনো স্যালাইন সংকট নেই, আগেই ব্যবস্থা নেওয়া হয়েছে। ডিজি ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনসহ যারা দেশে স্যলাইন ম্যানুফ্যাকচারিংয়ে যুক্ত আছেন, বিশেষ করে বিভিন্ন ফারমাসিউটিক্যাল কোম্পানির সঙ্গে দফায় দফায় বসে হিসাব করা হয়েছে, সবার কাছে যথেষ্ট পরিমাণ স্যলাইন আছে, তারপরও এডিশনাল রিজার্ভ রাখার ব্যবস্থা করা হচ্ছে।

এএএম/এমএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।