বরাদ্দ মেলেনি

বিএসএমএমইউ অধীন বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভাতা বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১২ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৪

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাদ্দ না পাওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) অধিভুক্ত ১২ বেসরকারি প্রতিষ্ঠানে অধ্যয়নরত রেসিডেন্ট ও নন-রেসিডেন্ট চিকিৎসকদের ভাতা প্রদান করা হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

৩১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান সই করা এক চিঠিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত বেসরকারি মেডিকেল কলেজ ও ইনস্টিটিউটসমূহে নন-রেসিডেন্সি এমফিল, এমমেড, এমপিএইচ, ডিপ্লোমা প্রভৃতি কোর্সে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাসিক পারিতোষিক, বৃত্তি প্রদান করার জন্য বিশ্ববিদ্যালয়ের কোনো আপত্তি নেই। তবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ পাওয়া যায়নি বিধায় বিশ্ববিদ্যালয় থেকে এসব বেসরকারি প্রতিষ্ঠানের রেসিডেন্ট, নন-রেসিডেন্টদের বৃত্তি প্রদান করা সম্ভব হচ্ছে না।

চিঠিতে আরও বলা হয়, মন্ত্রণালয় থেকে অর্থ বরাদ্দ পাওয়া সাপেক্ষে বৃত্তি প্রদান করা সম্ভব হবে। ইতোমধ্যে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটসহ অন্যান্য প্রতিষ্ঠান তাদের রেসিডেন্টদের বৃত্তি প্রদানের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অর্থ বরাদ্দের অনুমোদন নিয়েছে। এভাবে অন্যান্য বেসরকারি মেডিকেল কলেজ, ইনস্টিটিউট ও স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে অর্থ বরাদ্দের অনুমোদন নিতে পারে।

এএএম/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।