মেডিকেল ভর্তিতে দ্বিতীয় নটর ডেমের হাসনাত ত্বোহা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:১৪ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২৪
তাজওয়ার হাসনাত ত্বোহা

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষায় দ্বিতীয় স্থান অর্জন করেছেন রাজধানীর নটর ডেম কলেজের শিক্ষার্থী তাজওয়ার হাসনাত ত্বোহা। প্রথম হয়েছেন তানজিম মুনতাকা সর্বা।

তাজওয়ার হাসনাত ত্বোহা সিলেট বোর্ড থেকে এসএসসি ও ঢাকা বোর্ড থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন। বিজ্ঞান বিভাগ থেকে দুই পরীক্ষায় তিনি জিপিএ-৫ পেয়েছেন। তার বাড়ি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানা এলাকায়।

এর আগে রোববার (১১ ফেব্রুয়ারি) মহাখালীর পুরাতন স্বাস্থ্য অধিদপ্তরের বিল্ডিংয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার আনুষ্ঠানিক ফল ঘোষণা করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

আরও পড়ুন>> মেডিকেল ভর্তিতে প্রথম তানজিম সর্বা

এবারের ভর্তি পরীক্ষায় পাসের হার ৪৭ দশমিক ৮৩ শতাংশ। অর্থাৎ পাস করেছেন ৪৯ হাজার ৯২৩ জন।

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা ৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়। এ বছর ৩৭টি সরকারি মেডিকেল কলেজের ৫ হাজার ৩৮০টি আসনে এবং ৬৭টি অনুমোদিত বেসরকারি মেডিকেল কলেজের ৬ হাজার ২৯৫টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

মেধাতালিকায় উত্তীর্ণদের ভর্তি শুরু হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। চলবে ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

এএএম/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।