ঢাকার সব বেসরকারি হাসপাতাল-ক্লিনিক পরিদর্শনে ৬ টিম গঠন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার এবং ব্লাড ব্যাংকগুলো পরিদর্শনে ৬টি আলাদা দল গঠন করেছে স্বাস্থ্য অধিদপ্তর। বেসরকারি এসব প্রতিষ্ঠান পরিচালনায় ১০ নির্দেশনা মানছেন কি না, তারা তা পরিদর্শন করবে।

সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান সই করা অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়েছে, স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশক্রমে সারাদেশের সব লাইসেন্সবিহীন, অবৈধ বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার এবং ব্লাড ব্যাংক বিধি মোতাবেক জরুরি ভিত্তিতে বন্ধ করার জন্য সব বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), সিভিল সার্জন, এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের পত্র মারফত জানিয়ে দেওয়া হয়েছে।

এতে আরও বলা হয়, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি এলাকায় অনেক বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার এবং ব্লাড ব্যাংক রয়েছে যা অতিদ্রুত সময়ের মধ্যে পরিদর্শ করে প্রতিবেদন দাখিল করার অনুরোধ করা হলো।

এমতাবস্থায় ঢাকা উত্তর/দক্ষিণ সিটি এলাকায় সব হাসপাতাল/ক্লিনিক পরিদর্শন করে প্রতিবেদন দাখিলের জন্য কমিটি গঠন করা হলো।

এএএম/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।