অভিযানের দ্বিতীয় দিনে ঢাকায় আরও ৩ হাসপাতাল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

রাজধানীতে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। অভিযানের দ্বিতীয় দিনে আরও তিন প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে দুটি টিম রামপুরা, মিরপুর ও মোহাম্মদপুরে বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে অভিযান চালায়।

এদিন তিনটি প্রতিষ্ঠান বন্ধ, ১০টি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। এদের মধ্যে একটিকে শোকজ ও একটিকে মৌখিক সতর্ক করেছে অধিদপ্তর।

বন্ধ করা প্রতিষ্ঠানগুলো হলো- মোহাম্মদপুরের ইকবাল রোডের কেয়ার হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার, শ্যামলীর ঢাকা ট্রমা সেন্টার ও স্পেশালাইজড হাসপাতাল এবং উত্তরা হাই কেয়ার হাসপাতালের হাইকেয়ার নিউরো ও কার্ডিয়াক হাসপাতাল। এসব প্রতিষ্ঠানের লাইসেন্স না থাকায় বন্ধ করা হয়েছে।

এছাড়া বিভিন্ন অনিয়মের কারণে শ্যামলীর হাইকেয়ার অর্থোপেডিক্স ও জেনারেল হাসপাতালকে শোকজ করা হয়েছে।

আর শ্যামলীতে এসবিএফ কিডনি কেয়ার সেন্টারকে ফুক টাইম নেফ্রোলজি ডাক্তার নিয়োগের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তথ্য কর্মকর্তার নাম ও ছবি টানাতে বলা হয়েছে। শ্যামলীর ইসলাম ডায়াগনস্টিক সেন্টারকে কালার কোডেড বিন সঠিক না থাকায় মৌখিকভাবে সর্তক করা হয়েছে।

এদিন আরও পরিদর্শন করা হয়, লুবানা হাসপাতাল, উত্তরা ল্যাব এইড ডায়াগনস্টিক, উত্তরা ইবনে সিনা ডায়াগনস্টিক।

এএএম/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।