বিএসএমএমইউ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: ডা. শারফুদ্দিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪২ এএম, ০৩ মার্চ ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিএসএমএমইউ এগিয়ে যাচ্ছে, ভবিষ্যতে আরও এগিয়ে যাবে।

তিনি বলেন, বর্তমান প্রশাসনের আমলে এ বিশ্ববিদ্যালয়ে এমন কিছু সংযোজন হয়েছে তা অতীতে ছিল না। প্রথমবারের মত অনেক কিছুই বাস্তবায়িত হয়েছে। উদাহরণ হিসেবে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দুই যুগ পর সাধারণ জরুরি বিভাগ চালু করা হয়েছে। বর্তমান সরকারের আমলে বিএসএমএমইউ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

শনিবার (২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে মাসিক আলোচনায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এদিন মাসিক আলোচনায় বসেন বিশ্ববিদ্যালয়ের ডিন ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা। আলোচনায় উঠে আসে বিশ্ববিদ্যালয়ের নানা সীমাবদ্ধতা। তবে সেবার উৎসগুলো চিহ্নিত করে তার সদ্ব্যবহার করার ওপর জোর দেন বক্তারা। এছাড়া বিভাগীয় প্রধানরা তাদের অধীনস্থদের উপস্থিতি নিশ্চিত করার কথা জানান।

নির্ধারিত সময়ে যেন নথিপত্র ছাড়া হয় সে বিষয়টি নিশ্চিত করার বিষয়ে আলোচনায় জোর দেন শিক্ষকরা। এছাড়া বিএসএমএমইউকে এগিয়ে নিতে কর্মচারীদের উপস্থিতি নিশ্চিতের আহ্বান জানানো হয়।

সভায় ২০২৩-২৪ শিক্ষাবর্ষের মার্চ সেশনের ১ হাজার ৪২২ জন রেসিডেন্টদের নিয়ে একসঙ্গে ইনডাকশন প্রোগ্রাম আগামী ৯ মার্চ নির্ধারণ করা হয়েছে।

ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, পর পর দুটি সফল ক্যাডাভারিক ট্রান্সপ্ল্যান্ট, লিভার ট্রান্সপ্লান্টের মত সর্বাধুনিক চিকিৎসাসেবা, মানসম্মত মেডিকেল উচ্চশিক্ষার প্রসার, উন্নত ও ক্রমবর্ধমান স্বাস্থ্যসেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রতিনিয়ত বিএসএমএমইউয়ের বর্তমান প্রশাসন নিরলসভাবে কাজ করছে। একই সঙ্গে বাংলাদেশের মানুষের স্বাস্থ্যখাতে ব্যয় কমানো এবং বিদেশে রোগী পাঠানোর প্রবণতা কমানোর লক্ষ্যে কাজ করছে।

সভায় বিএসএমএমইউর উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বনিক, শিশু অনুষদের ডিন অধ্যাপক ডা. মানিক কুমার তালুকদার, মেডিক্যাল টেকোনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবতোষ পাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমানসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

এএএম/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।