চিকিৎসকদের স্বাস্থ্য প্রতিমন্ত্রী

দায়িত্ব থাকার পরও কর্মস্থলে না থাকলে শাস্তিমূলক ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ০৩ মার্চ ২০২৪

হাসপাতালে অনেক চিকিৎসক, নার্স ও কর্মচারী উপস্থিত থাকেন না। দায়িত্ব থাকার পরও কেউ অনুপস্থিত থাকলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা।

রোববার (৩ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের প্রথম দিনের দ্বিতীয় অধিবেশনে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, সরকারি হাসপাতালে কতটি বেড ভর্তি বা কতটি খালি আছে তা জানা থাকে। কিন্তু জরুরি বিভাগে কতজন রোগী আসবে তা ঠিক থাকে না। আর আমাদের হাসপাতালগুলোতে কোনো রোগী এলে তাদের ফিরিয়েও দেওয়া হয় না। তাদের চিকিৎসা দেওয়ার দায়িত্ব যাদের থাকে কিন্তু উপস্থিত থাকেন না, তাদের বলা হবে যে অনুপস্থিতিতে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন>> ডিসিদের কাছে যে সহযোগিতা চাইলেন স্বাস্থ্যমন্ত্রী

ডা. রোকেয়া সুলতানা বলেন, ঢাকার সরকারি হাসপাতালসহ জেলা ও উপজেলা পর্যায়ে সব জায়গায় হাসপাতালের বেডে যত রোগী তার থেকে বেশি রোগী মেঝেতে থাকে। বেডের অতিরিক্ত সেবার জন্য ডাক্তার, নার্সসহ কর্মচারী কেউই অতিরিক্ত বেতন-ভাতা পান না। তারা তাদের দায়িত্ববোধ থেকেই সব রোগীকে সেবা দেন। আমরা যদি তাদের মূল্যায়ন করি তাহলে যারা নিয়মিত কাজ করেন না, তারা সবাই আগ্রহ পাবেন।

দায়িত্ব পাওয়ার পর অফিস শুরু করতে পারেননি প্রতিমন্ত্রী। তবে স্বাস্থ্যমন্ত্রীর আহ্বানে ডিসি সম্মেলনে যোগ দিয়েছেন তিনি।

দায়িত্বপালনে অগ্রাধিকার কী থাকবে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, আমি গুণগত এবং মানসম্মত চিকিৎসা দেওয়ার চেষ্টা করবো। চ্যালেঞ্জ থাকবে, সব চ্যালেঞ্জে আমরা দল হিসেবে কাজ করবো।

এএএম/বিএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।