চট্টগ্রামে দুই চিকিৎসকের ওপর হামলায় নিন্দা স্বাচিপের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৯ পিএম, ১৫ এপ্রিল ২০২৪

চট্টগ্রামে পেশাগত দায়িত্ব পালনকালে পৃথক হাসপাতালে দুজন চিকিৎসকের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

স্বাচিপে সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরী এবং মহাসচিব অধ্যাপক ডা. কামরুল হাসান মিলন যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান। রোববার (১৪ এপ্রিল) সংগঠনটির সহ-দপ্তর সম্পাদক ডা. কাওছার আলমের সই করা এক বিজ্ঞপিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়, ১৪ এপ্রিল সকাল ৯টায় চট্টগ্রামস্থ জিইসি মোড়ে অবস্থিত মেডিকেল সেন্টার হাসপাতালে নিউমোনিয়ায় আক্রান্ত একটি শিশুকে ভর্তি করা হয়। রোগী মারা যাওয়ার পর তার মৃত্যুকে কেন্দ্র করে কর্তব্যরত চিকিৎসক ডা. রিয়াজ উদ্দিন শিবলুর ওপর সংঘবদ্ধ হামলা চালানো হয়। এতে তার চোখে তীব্র রক্ষক্ষরণ হয়েছে।

সেখানে আরও বলা হয়, এর আগে গত ১০ এপ্রিল রাত ১১টার সময় চট্টগ্রামস্থ পটিয়া জেনারেল হাসপাতাল পটিয়ায় রোগীর স্বজন নামধারী সন্ত্রাসীদের বর্বরোচিত হামলার শিকার হন কর্তব্যরত চিকিৎসক ডা. রক্তিম দাশ। এ ঘটনারও তীব্র নিন্দা জানিয়েছে স্বাচিপ।

বিবৃতিতে বলা হয়, পটিয়ায় চিকিৎসকের ওপর হামলার পর কোনো আসামি এখনো গ্রেফতার না হওয়ায় এবং একের পর এক চিকিৎসকের ওপর হামলার উপযুক্ত বিচার না হওয়ায় চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালে শিশু রোগ বিশেষজ্ঞ ডা. রিয়াজ উদ্দিন শিবলুর ওপর হামলার ঘটনা ঘটে। ডা. রিয়াজ মাথায় মারাত্মক আঘাত পান এবং তার শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন রয়েছে।

সেখানে বলা হয়, হামলায় মারাত্মকভাবে আহত দুই চিকিৎসকই বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন জানিয়েছে স্বাচিপ নেতৃদ্বয় এসব হামলার ঘটনায় দোষী ও জড়িতদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক কঠোর শাস্তির জোর দাবি জানান।

এএএম/এমকেআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।