ভিয়েতনামে বন্যা-ভূমিধসে নিহত ৯, ক্ষতিগ্রস্ত ২শ ঘরবাড়ি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০১ এএম, ০৪ আগস্ট ২০১৭

উত্তর ভিয়েতনামে অাকস্মিক বন্যায় নয়জন নিহত এবং ২৪ জন নিখোঁজ রয়েছে। শুক্রবার দেশটির সরকারি কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। খবর অাল জাজিরার।

বৃহস্পতিবার সকাল থেকে ভারী বৃষ্টিপাতের কারণে আকস্মিক বন্যা শুরু হয়। এতে দেশটির সন লা প্রদেশে ছয়জন, ইয়েন বাই প্রদেশে দুইজন এবং লাই চো প্রদেশে একজন নিহত হন।

প্রাকৃতিক দুর্যোগ নিয়ন্ত্রণ ও মোকাবিলার জন্য গঠিত জাতীয় স্টিয়ারিং কমিটি শুক্রবার বার্তা সংস্থা ডিপিএ'কে জানিয়েছে, তিনটি প্রদেশে নয়জন নিহত এবং অন্তত ২৪ জন নিখোঁজ রয়েছেন।

vietnam

স্টিয়ারিং কমিটি বলছে, ভিয়েতনামের দরিদ্র ওই এলাকাগুলোতে শুক্রবার সকালেও ভারী বৃষ্টিপাত চলছে। ২৪ ঘণ্টায় ৮১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গত চার দিনে বৃষ্টিপাতের পরিমাণ দাঁড়িয়েছে ৩২১ মিলিমিটার।

ভারী বৃষ্টিপাতের কারণে একশ ৩০ হেক্টর ধানক্ষেত তলিয়ে গেছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন ওই প্রদেশগুলোর মানুষজন। ভূমিধসের কারণে নতুনভাবে শঙ্কা তৈরি হয়েছে মানুষজনের মধ্যে। বর্তমানে কিছু সেতুর উপরের রাস্তা দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

এখন পর্যন্ত প্রায় দুইশ ঘরবাড়ি তছনছ হয়ে গেছে। তার মধ্যে ৫০ টি ঘরবাড়ি ভারী বৃষ্টিপাতের কারণে সৃষ্ট ভূমিধসে ভেঙে পড়েছে। এতে ক্ষতি হয়েছে প্রায় ২৩ মিলিয়ন ডলারের।

কেএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।