অস্ট্রেলিয়ায় জনতার ভিড়ে গাড়ি, অাহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০০ এএম, ২১ ডিসেম্বর ২০১৭

অস্ট্রেলিয়ার শহর মেলবোর্নে জনতার ভিড়ের মধ্যে গাড়ি উঠিয়ে দেয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবারের ওই হামলায় অন্তত ১৪ জন আহত হয়েছে। এ ঘটনায় চালকসহ অপর একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মেলবোর্ন পুলিশ জানিয়েছে, এখন পর্যন্ত হামলার উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি। তবে গত দুই বছরে একই কায়দায় বিশ্বের বিভিন্ন দেশে ইসলামিক স্টেট (আইএস) হামলা চালিয়েছে।

বৃহস্পতিবার যেখানে হামলাটি চালানো হয়েছে তার খানিক দূরেই গত জানুয়ারি মাসে একই ধরনের হামলা হয়েছে। ওই ঘটনায় চারজন নিহত এবং ২০ জন আহত হয়েছিল। তবে আগের ঘটনা যে জঙ্গি কর্মকাণ্ড সে ব্যাপারেও কিছু জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী একজন জানান, হামলা চালানো গাড়িটি ঘণ্টায় ৮০ থেকে ১০০ কিলোমিটার গতিতে চালানো হয়েছে। জিম স্টোউপাস নামের ওই প্রত্যক্ষদর্শী অারও জানান, গাড়ি চালিয়ে আসার সময় গতি কমানোর মতো ঘটনা ঘটেনি। যখন ভিড়ের মধ্যে গাড়িটি উঠে যায়, ওই সময় পাশের একটি দোকানে ছিলেন তিনি। সেখান থেকেই ঘটনাটি দেখেছেন জিম।

কেবল গাড়ির হর্ন ছাড়া আর কিছুই শুনতে পাননি তিনি। পুলিশ বলছে, দুজনকে গ্রেফতার করা হয়েছে। তবে তাদেরকে এখনও জিজ্ঞাসাবাদ করা হয়নি। সে কারণে এ ব্যাপারে এখনই কোনো মন্তব্য করেনি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সূত্র : রয়টার্স

কেএ/আইআই

আপনার মতামত লিখুন :