সিরিয়ায় আইএসের হামলায় মার্কিন সেনাসহ নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৭ এএম, ১৭ জানুয়ারি ২০১৯

সিরিয়ার উত্তরাঞ্চলে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হামলায় মার্কিন সেনাসহ বেশ কয়েকজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। যুক্তরাজ্যভিত্তিক সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ওয়াচ জানিয়েছে, আইএসের বোমা হামলায় ১৯ জন নিহত হয়েছে। এদের মধ্যে চারজন মার্কিন নাগরিক।

বুধবারের ওই হামলায় দুই মার্কিন সেনা, পেন্টাগনের এক বেসামরিক এবং একজন ঠিকাদার নিহত হয়েছে। কয়েক সপ্তাহ আগেই সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক ঘোষণায় তিনি জানিয়েছিলেন যে, সিরিয়ায় আইএস পরাজিত হয়েছে। তাই সেখান থেকে মার্কিন সেনাদের অবিলম্বে প্রত্যাহার করা হবে।

২০১৫ সালে সিরিয়ায় আইএসের বিরুদ্ধে লড়াইয়ের জন্য মার্কিন সেনাবাহিনী মোতায়েন করা হয়। বুধবার মানবিজ এলাকায় আইএসের হামলা মার্কিন সৈন্যদের জন্য প্রাণঘাতী বলেই মনে করে হচ্ছে। ওই এলাকাটি যুক্তরাষ্ট্র সমর্থিত কুর্দিশ বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

আইএসের হামলায় চার মার্কিন নাগরিকের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে মার্কিন সেনাবাহিনী। তারা আরও জানিয়েছে, হামলায় তিন মার্কিন সেনা আহত হয়েছে। ইসলামিক স্টেটের নিজস্ব একটি ওয়েবসাইটে জানানো হয়েছে, তাদের এক যোদ্ধা আত্মঘাতী হামলা চালিয়েছে।

টিটিএন/পিআর

আপনার মতামত লিখুন :