তুমুল বৃষ্টির মাঝেই ঈদের নামাজে হাজির হলেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৩৫ এএম, ০৫ জুন ২০১৯

পবিত্র ঈদ-উল-ফিতরের নামাজের পর মুসলিমদের মাঝে হাজির হয়ে শান্তির বার্তা দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। বুধবার সকালে কলকাতার রেড রোডে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। তুমুল বৃষ্টির মাঝেই চলে নামাজ। এ সময় সেখানে উপস্থিত হয়ে সব ধর্মের ঊর্ধ্বে উঠে মানবতার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। জয় হোক মানবতার। জয় হিন্দ, জয় বাংলা, জয় ভারত।

এর আগে মঙ্গলবার রাতেই রাজ্যবাসীকে শুভেচ্ছা জানান পশ্চিমবঙ্গের এই মুখ্যমন্ত্রী। ট্যুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সকলকে জানাই খুশীর ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন। ধর্ম যার যার, উৎসব সবার।

টুইটে সব ধর্মের মানুষের উদ্দেশে তিনি বলেন, আসুন, বৈচিত্রের মধ্যে ঐক্যের এই ধারাকে বজায় রাখি। একতাই সম্প্রীতি- এটাই হোক আমাদের মন্ত্র।

mamata

এই বার্তার মধ্যে দিয়ে আসলে ভেদাভেদের রাজনীতি নয়,বরং সম্প্রীতির ঐক্য গড়ে তোলার আহ্বান জানান মমতা। প্রত্যেক বছর ঈদে রেড রোডে বিশেষ নামাজের অনুষ্ঠানে হাজির হন তিনি। এবারও সেই রীতি অনুযায়ী ঈদ-উল ফিতরের নামাজের পর রেড রোডে হাজির হয়ে মুসলিমদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

মঙ্গলবার শাওয়াল মাসের চাঁদ দেখা যাওয়ায় ভারতেও আজ পবিত্র ঈদ-উল-ফিতর পালিত হচ্ছে। এ উপলক্ষ্যে দেশটির সংখ্যালঘু মুসলিম সম্প্রদায়কে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট রামবাথ কোবিন্দ।

এসআইএস/জেআইএম

আপনার মতামত লিখুন :