রাশিয়ায় শপিংমলে বন্দুক হামলা, নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০৯ পিএম, ২৪ নভেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

রাশিয়ার দক্ষিণাঞ্চলের শহর ক্রিমস্কের একটি শপিংমলে বন্দুক হামলায় অন্তত চারজন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন সংবাদ সংস্থা তাস এ তথ্য জানায়।

তাসের প্রতিবেদন অনুযায়ী, বন্দুক হামলায় নিহতদের মধ্যে একজন হামলাকারীও রয়েছেন। হামলায় প্রাণহানির ঘটনা তদন্তের জন্য স্থানীয় প্রসিকিউটরদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, শপিংমলের সামনের রাস্তায় হাঁটার সময় এক ব্যক্তি এলোপাতাড়ি গুলি চালাচ্ছেন। শেষ দিকে মাটিতে শুয়ে থাকা এক ব্যক্তিকে একেবারে কাছ থেকে গুলি করে নিহত করেন হামলাকারী।

তবে ওই ভিডিওর সত্যতা যাচাই করা যায়নি বলে দাবি করেছে ইউরোপীয় গণমাধ্যমগুলো।

ক্রিমিয়া উপদ্বীপের কাছাকাছি রাশিয়ার দক্ষিণ ক্রাসনোদার অঞ্চলের একটি ছোট শহর ক্রিমস্ক। ২০১৪ সালে ইউক্রেনের কাছ থেকে দখলে নেওয়ার পর ক্রিমস্ককে নিজ ভূখণ্ডের সঙ্গে যুক্ত করে রাশিয়া।

এর আগে ১৫ অক্টোবর ইউক্রেনের সীমান্তবর্তী দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলগোরোড অঞ্চলে একটি রুশ সামরিক প্রশিক্ষণ গ্রাউন্ডে বন্দুকধারীদের হামলায় কমপক্ষে ১১ জন নিহত ও ১৫ জন আহত হন।

তাছাড়া, ২৬ সেপ্টেম্বর রাশিয়ার ইজহেভস্ক শহরের একটি স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় অন্তত ছয়জন নিহত ও ২০ জন আহত হন।

সূত্র: তাস

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।