অফিসের ১০ হাজার লোককে ৩ দিনের ছুটিতে ডিজনি ওয়ার্ল্ড পাঠালেন মালিক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০০ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২
ফাইল ছবি

বছরটা দারুণ কেটেছে যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক হেজ ফান্ড ও ফিন্যান্সিয়াল সার্ভিস কোম্পানি সিটাডেল এলএলসির। বছরজুড়ে রেকর্ড আয় হয়েছে তাদের, যার জেরে ফুঁলেফেঁপে উঠেছে কোম্পানির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কেনেথ গ্রিফিনের অর্থভাণ্ডার। তবে শুধু নিজের পকেট ভারী করেই বসে থাকেননি তিনি, প্রতিদান হিসেবে অফিসের কর্মী ও তাদের স্বজনদের মিলিয়ে প্রায় ১০ হাজার জনকে তিন দিনের জন্য ফ্লোরিডার ডিজনি ওয়ার্ল্ডে নিয়ে গেয়েছেন এ ধনকুবের।

সিটাডেলের মুখপাত্র জিয়া আহমেদ জানিয়েছেন, নিউইয়র্ক, হিউস্টন, প্যারিস, জুরিখসহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ফ্লোরিডা যাওয়ার জন্য কর্মী ও স্বজনদের প্লেনের ভাড়া দিয়েছেন কেন গ্রিফিন। তাদের থাকার জন্য হোটেল, পার্কের টিকিট এবং খাবারের খরচও বহন করেছেন তিনি।

jagonews24ডিজনি ওয়ার্ল্ড। ফাইল ছবি

কর্মীদের উপহার হিসেবে গোটা ডিজনি ওয়ার্ল্ড তিনদিনের জন্য ভাড়া করেছিলেন এ বিলিয়নিয়ার ব্যবসায়ী। সেখানে কোল্ডপ্লে, কার্লি রে জেপসেন এবং ডিজে ডিপলোর কনসার্টেরও ব্যবস্থা করেন তিনি।

বছরজুড়ে কর্মীদের কাজে সন্তুষ্ট হয়ে এমন ব্যয়বহুল ট্যুরের ব্যবস্থা করেছিলেন গ্রিফিন। তিনি বলেছেন, আমরা শুধু আমাদের ইতিহাসেই নয়, অর্থনীতির ইতিহাসেও সবচেয়ে অসাধারণ দল তৈরি করেছি। আমাদের সামনে চমৎকার ভবিষ্যৎ রয়েছে এবং আমি তা দেখার জন্য অপেক্ষা করছি।

jagonews24কেন গ্রিফিন। ছবি সংগৃহীত

সিটাডেল এ বছর রেকর্ড পরিমাণে ব্যবসা করার কথা বার্তা সংস্থা রয়টার্সকে নিশ্চিত করেছেন মুখপাত্র আহমেদ। হেজ ফান্ড কোম্পানিটি প্রায় ৫ হাজার ৯০০ কোটি মার্কিন ডলারের সম্পদ পরিচালনা করে, যা গ্রিফিনের ব্যক্তিগত সম্পদেরও চেয়েও বেশি।

ফোর্বসের হিসাবে, এই মুহূর্তে বিশ্বের সর্বোচ্চ ধনীদের তালিকায় ৪০তম অবস্থানে থাকা কেন গ্রিফিনের সম্পদের পরিমাণ ৩ হাজার ১৭০ কোটি ডলার।

এর আগে, অনেকটা একইভাবে সিডনিভিত্তিক মার্কেটিং কোম্পানি স্যুপ এজেন্সি তার কর্মীদের ১০ দিনের ছুটিতে ইন্দোনেশিয়ার বালি দ্বীপে নিয়ে গিয়েছিল।

সূত্র: এলএডি বাইবেল, এনডিটিভি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।