মিশর সীমান্তে তিন ইসরায়েলি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ০৩ জুন ২০২৩
মিশর-ইসরায়েল সীমান্ত

মিশর সীমান্তে এক নজিরবিহীন গুলির ঘটনায় তিন ইসরায়েলি সেনা নিহত হয়েছে। আহত হয়েছেন আরও এক সেনা। শনিবার (৩ জুন) ইসরায়েলি সেনাবাহিনী এ তথ্য নিশ্চিত করেছে। খরব আল-জাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, মিশর ও ইসরায়েল সীমান্তের ক্রসিং এলাকায় গুলির ঘটনা ঘটে। এই সীমান্ত দিয়েই ইসরায়েল ও গাজায় পণ্য রপ্তানি করে মিশর।

ইসরায়েলি গণমাধ্যমে বলা হয়েছে, রেডিওতে সাড়া দিতে ব্যর্থ হওয়ার পর ইসরায়েলি সামরিক গার্ড পোস্টে দুই সেনাকে মৃত অবস্থায় পায়।

ইসারায়েলি সেনাবাহিনী জানিয়েছে, প্রথম গুলি বিনিময়ের ঘটনা ঘটে শনিবার সকালের দিকে। দ্বিতীয়বার গোলাগুলি হয় দুপুরের দিকে। এ সময় আরও এক সেনা মারা যায়।

তবে দ্বিতীয়বারের ঘটনায় ওই বন্দুকধারীকে হত্যা করতে সক্ষম হয়েছে ইসরায়েলি বাহিনী।

সীমান্তে মাদক চোরাচালানের একটি চেষ্টা ব্যর্থ করে দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে বন্দুক হামলার ওই ঘটনা ঘটেছে সেখানে।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল রিপার্ড হ্যাক্ট বলেন, অভিযানে জব্ধ হওয়ার মাদকের মূল্য প্রায় ৪ লাখ পাউন্ড। ওই মাদক পাচারের জন্য এক ব্যক্তি মই দিয়ে সীমান্ত বেড়া অতিক্রম করার চেষ্টা করেছিলেন।

মাদক পাচারের ওই ঘটনার সঙ্গে সীমান্তে বন্দুক হামলার যোগসূত্র আছে বলে ধারণা প্রকাশ করেন তিনি।

বন্দুকধারীর পরিচয় সম্পর্কে প্রশ্ন করা হলে কর্নেল হ্যাক্ট বলেন, সে আইএসআইএল (ইসলামিক স্টেট জঙ্গি দল) হতে পারে, এমনকি সে সীমান্তরক্ষীও হতে পারে, হতে পারে মাদক চোরাকারবারি। আমরা এখনো বিষয়টি নিয়ে তদন্ত করছি। তার পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি।

মিশরীয় সেনাবাহিনীর পূর্ণ সহযোগিতায় তদন্ত চলছে বলেও জানান তিনি।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।