পি কে হালদারের পরবর্তী শুনানি ২৮ আগস্ট

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ২৬ জুলাই ২০২৩

বাংলাদেশ থেকে কয়েক হাজার কোটি টাকা পাচারের অভিযোগে পি কে হালদারসহ মোট ছয় অভিযুক্তকে আগামী ২৮ আগস্ট আবারও কলকাতার নগর দায়রা আদালতে (ব্যাংকশাল) তোলা হবে। বুধবার (২৬ জুলাই) কলকাতার নগর দায়রা আদালতের স্পেশাল সিবিআই কোর্ট-৩ এর বিচারক শুভেন্দু সাহার এজলাসে মামলাটি উঠলে দু’পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শোনার পর শুনানির পরবর্তী দিন আগামী ২৮ আগস্ট ধার্য করেন বিচারক।

এদিন পিকে হালদারসহ পাঁচ পুরুষ অভিযুক্তকে একই প্রিজনভ্যান থেকে নামতে দেখা যায়। একমাত্র নারী অভিযুক্তকে আনা হয় আলাদা পুলিশ ভ্যানে।

প্রিজনভ্যান থেকে নেমে সোজা আদালতের লকআপে প্রবেশ করেন পি কে হালদার। এ সময় দাঁড়িয়ে থাকা সাংবাদিকরা তিনি কিছু বলতে চান কি না জানতে চাইলে কোনো উত্তর না দিয়েই চলে যান অর্থপাচার মামলার এ আসামি।

বর্তমানে পি কে হালদারসহ পাঁচ পুরুষ অভিযুক্ত রয়েছে কলকাতার প্রেসিডেন্সি কারাগারে। আর একমাত্র নারী অভিযুক্ত রয়েছেন আলিপুর কেন্দ্রীয় কারাগারে।

বহু আলোচিত এই মামলার তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) সূত্রে খবর, ২০২২ সালের ১৪ মে পশ্চিমবঙ্গের রাজারহাট থেকে গ্রেফতার করা হয় পি কে হালদার ওরফে প্রশান্ত কুমার হালদার ওরফে শিবশঙ্কর হালদারকে।

রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় তার আরও পাঁচ সহযোগীকে। তারা হলেন পি কে হালদারের ভাই প্রাণেশ হালদার, স্বপন মিস্ত্রি ওরফে স্বপন মৈত্র, উত্তম মিস্ত্রি ওরফে উত্তম মৈত্র, ইমাম হোসেন ওরফে ইমন হালদার এবং আমানা সুলতানা ওরফে শর্মী হালদার।

এরপর ওই বছরের ২১ মে অর্থ পাচার সংক্রান্ত আইন-২০০২-এ তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

ডিডি/কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।