ছেলের কৃতকর্মের ফল ভোগ করতে হচ্ছে ৭৪ বছরের বৃদ্ধ বাবাকে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৬ এএম, ১৮ আগস্ট ২০২৩
প্রতীকী ছবি

আজবকাণ্ড ভারতের লাদাখে। ছেলের কৃতকর্মের ফল ভোগ করতে হচ্ছে ৭৪ বছরের বৃদ্ধ বাবাকে। কারণ সম্প্রতি তার ছেলে এক বৌদ্ধ নারীকে সঙ্গে নিয়ে পালিয়েছে। আর সেই কারণে ৭৪ বছরের লাদাখ বিজেপির রাজ্য সহসভাপতিকে তার দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিজেপির পক্ষ থেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, বিজেপির লাদাখ ইউনিট এক সিনিয়র নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। কারণ তার ছেলে এক বৌদ্ধ মেয়েকে নিয়ে পালিয়ে গেছে। এটি একটি সংবেদনশীল ইস্যু। তাই গোটা বিষয়টি স্পষ্ট করার সুযোগ দেওয়া হয়েছে ।

আরও পড়ুন>মস্কোয় ইউক্রেনের ড্রোন হামলা, ভবন ক্ষতিগ্রস্ত

গত বুধবার বিজেপির কার্যনির্বাহী বৈঠকের পর লাদাখ বিজেপি প্রধান ফুনচোক স্ট্যানজিন বহিষ্কারের আদেশ জারি করেন। বিজেপি একটি বিবৃতিতে বলেছে, পলাতক দুইজন লাদাখের সব ধর্মীয় সম্প্রদায়ের কাছে অগ্রহণযোগ্য। কারণ এটি অঞ্চলের মানুষ মধ্যে সাম্প্রদায়িক সম্প্রতি ও ঐক্যকে বিপন্ন করে।

জানা গেছে, এক মাসেরও আগে এই দম্পতি বিয়ে করেন। তারপর থেকে তাদের কোনো সন্ধান পাওয়া যাচ্ছে না।

আরও পড়ুন>কানাডায় ‘নজিরবিহীন’ দাবানল, পালাচ্ছে হাজার হাজার বাসিন্দা

বহিষ্কৃত বিজেপি নেতা বলেছেন, তার পরিবার ছেলে ও বৌদ্ধ নারীর সম্পর্ক মেনে নিতে চায়নি। বিয়েরও অনুমোদন করেনি। কিন্তু গত এক মাস ধরে ছেলে আর বৌদ্ধ নারী কোথায় রয়েছে তা নিয়ে পরিবারের কানো ধারণাও নেই। পদ হারানো প্রবীণ বিজেপি নেতা জানিয়েছেন, তিনি হজ উপলক্ষে সৌদিতে ছিলেন। সেই সময়ই তার ছেলে ও ওই মেয়ে আদালতে বিয়ে করেছেন।

বৃদ্ধ আরও জানিয়েছেন, তার ছেলের বয়স ৩৯ বছর। মেয়ের বয়স ৩৫। তিনি অনুমান করেন তারা দুজনে ২০১১ সালে বিয়ে করেছিলেন। গত মাসে আইনি বিয়ে করেছে তারা।

তিনি বলেছেন, আগেই দল তাকে পদত্যাগ করতে বলেছিল। কিন্তু তিনি তা করেননি। ছেলের কোনো সন্ধান দিতে না পারায় তাকে বহিষ্কার করা হয়েছে। তিনি আরও বলেছেন, ছেলের ভিন ধর্মে বিয়ে করার জন্য তাকে কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। পুরো পরিবারকেই দোষী করা হয়েছে।

বহিষ্কৃত এই নেতা জানিয়েছেন, ছেলে আর ছেলের বৌকে খুঁজতে শ্রীনগরসহ একাধিক এলাকায় খোঁজ করেছেন। কিন্তু কোনো সন্ধান তিনি পাননি।

সূত্র: এনডিটিভি

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।