নওয়াজ শরীফের সমাবেশে সত্যিকারের বাঘ-সিংহ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ২৩ জানুয়ারি ২০২৪

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লাহোরে মঙ্গলবার (২৩ জানুয়ারি) একটি নির্বাচনী র‌্যালিতে যোগ দেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সেখানে তাকে স্বাগত জানাতে একটি সত্যিকারের বাঘ, সিংহ নিয়েই হাজির হন সমর্থকরা।

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম জিও টিভি জানিয়েছে, আগামী ৮ ফেব্রুয়ারি হতে যাওয়া জাতীয় পরিষদের নির্বাচনে এনএ- ১৩০তম আসন থেকে নির্বাচন করবেন নওয়াজ।

আরও পড়ুন: চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হবেন নওয়াজ শরীফ?

মঙ্গলবার নিজের নির্বাচনী এলাকায় নওয়াজ শরীফকে স্বাগত জানাতে সিংহের পাশাপাশি একটি বাঘও খাঁচায় ভরে নিয়ে আসা হয়। খাঁচার ভেতর বাঘ ও সিংহ দেখতে পেয়ে সেলফি তোলার হিড়িক পড়ে যায়। তবে বিষয়টি জানার পরেই নওয়াজ শরিফ এসব প্রাণী ফিরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

মূলত নির্বাচনী প্রতীক হওয়ার কারণেই নওয়াজ শরিফের নির্বাচনী র‌্যালিগুলোতে তার কর্মী-সমর্থকরা বাঘ-সিংহ আনছেন। এ বিষয়ে নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম আওরেঙ্গজেব বলেন, সমাবেশে বন্য প্রাণী নিয়ে আসার বিষয়টি জানতে পারার পর আমার বাবা সেগুলো ফিরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেন।

এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (পূর্বে টুইটার) মরিয়ম লিখেছেন, নওয়াজ শরিফ নির্দেশনা দিয়েছেন সত্যিকারের সিংহ বা অন্য কোনো প্রাণী পাকিস্তানের কোনো সমাবেশে আনা যাবে না। মহিনি রোডে একটি সিংহ আনার খবর তার কানে আসে। এরপর তার কড়া নির্দেশে সিংহটিকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন: দেশে ফিরছেন নওয়াজ শরীফ, কী ঘটবে পাকিস্তানে?

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন হবে। তবে ২০২২ সালে ক্ষমতা হারানো সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে এবারের নির্বাচনে অংশ গ্রহণের সুযোই দেওয়া হয়নি।

তোশাখানা দুর্নীতি মামলায় গত বছরের ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে নাটকীয়ভাবে গ্রেফতার করা হয় ইমরান খানকে। তারপর থেকে তার বিরুদ্ধে কমপক্ষে ২০০টি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: ক্ষমতাধরদের সঙ্গে আপসে গেলেই সব মামলার নিষ্পত্তি ঘটবে: ইমরান খান

পাকিস্তানের ইতিহাসে অন্য কোনো ব্যক্তির বিরুদ্ধে এত সংখ্যক মামলা আগে কখনো হয়নি। আর এ জন্যই তিনি এক মামলায় জামিন পেলে, অন্য মামলায় আটকে যাচ্ছেন।

সূত্র: জিও টিভি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।