মানহানি মামলায় আরও ৮ কোটি ডলার পরিশোধ করতে হবে ট্রাম্পকে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৬ এএম, ২৭ জানুয়ারি ২০২৪
ফাইল ছবি

মানহানি মামলায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আরও ৮ কোটি ডলার পরিশোধ করতে বলেছেন আদালত। মামলার বাদীকে এই অর্থ পরেশোধ করতে হবে। এর আগে ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন লেখক ই জেন ক্যারল। কিন্তু তার এই দাবিকে অস্বীকার করেন ট্রাম্প।

শুক্রবার (২৬ জানুয়ারি) সাতজন পুরুষ ও দুই নারীর একটি জুরি এলে ম্যাগাজিনের সাবেক কলামিস্ট ই জেন ক্যারলকে এই অর্থ পরিশোধ করতে বলা হয়।

আরও পড়ুন>ব্রিটিশ তেলের ট্যাঙ্কারে হুথিদের হামলা

এর আগে গত বছরের মে মাসে অন্য এক জুরি যৌন হয়রানি ও মানহানির প্রমাণ পাওয়ায় ট্রাম্পকে ৫০ লাখ ডলার জরিমানা করেন।

ডোনাল্ড ট্রাম্প ১৯৯০ এর দশকে নিউইয়র্কের একটি ডিপার্টমেন্টাল স্টোরে ই জিন ক্যারলকে যৌন নিপীড়ন করেছিলেন বলে প্রমাণ পায় আদালত।

কিন্তু ট্রাম্পকে বার্গডরফ গুডম্যানের ড্রেসিংরুমে ই জেন ক্যারলকে ধর্ষণের জন্য দায়ী করা হয়নি। তবে এই নারীর অভিযোগকে প্রতারণামূলক ও মিথ্যা বলায় মানহানির জন্য সাবেক প্রেসিডেন্টের দায় খুঁজে পেয়েছেন বিচারকরা।

প্রথম রায়ের পর ক্যারল সাংবাদিকদের বলেছিলেন আমরা বেশ খুশি। অন্যদিকে ট্রাম্প ট্রুথ সোশ্যালে লিখেছিলেন, সত্যিই আমার কোনো ধারণা নেই, এই নারী কে। এই রায় অপমানজনক।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।