প্যারিসে ট্রেন স্টেশনে ছুরি নিয়ে হামলা, আহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২৪
ছবি: এএফপি

ফ্রান্সের রাজধানী প্যারিসের একটি প্রধান ট্রেন স্টেশনে ছুরি নিয়ে হামলার ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়েছে। ফরাসি গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

স্থানীয় সময় শনিবার সকালে গারে ডি লিয়নে ওই হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় একজন সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। তবে কী কারণে ওই হামলার ঘটনা ঘটেছে তা এখনও পরিষ্কার নয়। 

আরও পড়ুন: ক্যানসার রোগীর সংখ্যা বাড়তে পারে ৭৫ শতাংশের বেশি

এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে, ছুরি নিয়ে হামলার ঘটনায় আটক হওয়া ব্যক্তি মালির নাগরিক। স্থানীয় সময় শনিবার সকাল ৮টার দিকে ওই হামলার ঘটনা ঘটেছে। ওই স্টেশন দিয়ে দেশের অভ্যন্তরে ট্রেন চলাচলের পাশাপাশি সুইজারল্যান্ড এবং ইতালিগামী ট্রেনও চলাচল করে থাকে।

পুলিশ জানিয়েছে, এই ঘটনায় আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। তিনি পেটে আঘাত পেয়েছেন। এছাড়া বাকি দুজনের অবস্থা কিছুটা স্থিতিশীল।

একটি পুলিশ সূত্র জানিয়েছে, হামলার সময় ওই ব্যক্তি কোনো ধরনের শব্দ করেননি বা কোনো স্লোগান দেননি। তিনি পুলিশকে ইতালির একটি ড্রাইভিং লাইসেন্স দেখিয়েছেন। পুলিশ ঘটনাস্থলে আসার আগেই যাত্রীরা ওই সন্দেহভাজন হামলাকারীকে আটকে ফেলে।

এই ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রী গেরাল্ড দারমানিন সামাজিক মাধ্যমে এক পোস্টে বলেন, যারা ওই হামলাকারীকে পরাস্ত্র করেছেন তাদের অসংখ্য ধন্যবাদ। তারা একটি অসাধ্য কাজ সম্পন্ন করেছেন। এই ঘটনায় তদন্ত শুরু করেছে প্যারিসের প্রসিকিউটর অফিস।

সাম্প্রতিক সময়ে প্যারিসের বিভিন্ন স্থানে ছুরি নিয়ে হামলা ঘটনা বেশ বেড়ে গেছে। এর আগে গত ডিসেম্বরে তিন পর্যটকের ওপর ছুরি নিয়ে হামলার ঘটনা ঘটে।

আরও পড়ুন: চিলিতে দাবানলে ১০ জনের মৃত্যু

আইফেল টাওয়ারের কাছে ওই হামলার ঘটনায় একজন নিহত হয়। এছাড়া গত বছরের জানুয়ারিতে গারে ডু নর্দে ছুরি নিয়ে হামলার ঘটনায় ৬ জন জখম হয়।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।