অপারেশন থিয়েটারে বিয়ের ফটোশুট! চাকরি খোয়ালেন চিকিৎসক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:২১ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২৪
ছবি: সংগৃহীত

একজন রোগীর জীবন বা মরণ নির্ভর করে হাসপাতালের অপারেশন থিয়েটারে। কিন্তু, সেই অপারেশন থিয়েটারই যখন বিয়ের আগে ফটোশুটের জায়গা হয়ে যায়, তখন সেটা অধিকাংশের কাছেই দৃষ্টিকটু বলে মনে হয়। আর ভারতের কর্ণাটক রাজ্যের চিত্রদুর্গ জেলার এমন ঘটনাই ঘটেছে এবং ঘটনাটির একটি ভিডিও রীতিমতো ভাইরাল হয়েছে।

ভাইরাল ভিডিওটিতে দেখা যায়, চিত্রদুর্গের ভরমসাগর সরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারে (ওটি) অ্যাপ্রন পরা অবস্থায় রোগীর অস্ত্রোপচার করছেন এক চিকিৎসক। সামনেই দাঁড়িয়ে রয়েছেন তার হবু স্ত্রী। হবু স্বামীকে অস্ত্রোপচারে সাহায্য করছেন তিনি।

আরও পড়ুন: গণবিয়ের অনুষ্ঠানে প্রতারণা, নিজেদের গলায় নিজেরাই মালা পরালেন কনেরা

প্রথম দেখায় মনে হবে এটা আসলেই সত্যিকার কোনো অপারেশনের ভিডিও। কিন্তু পরক্ষণেই দেখা যায়, কয়েকজন ব্যক্তি ওই চিকিৎসক ও তার হবু স্ত্রীর সামনে ক্যামেরা ও লাইট নিয়ে দাঁড়িয়ে রয়েছেন। আবার কিছুক্ষণ পর ডাক দেওয়ার সঙ্গে সঙ্গে উঠে হাসতে থাকেন অস্ত্রোপচারের বিছানায় থাকা ব্যক্তিটি।

পরে জানা যায়, বিয়ের আগে প্রাক-বিবাহ (প্রি ওয়েডিং) শুটিংয়ের জন্যই অভিষেক নামের ওই চিকিৎসক অপারেশন থিয়েটারের মতো স্পর্শকাতর জায়গাকে বেছে নিয়েছিলেন! বিষয়টি প্রকাশ্যে আসতেই ভারতজুড়ে সমালোচনার ঝড় বয়ে যায়।

ঘটনা জানতে পারার সঙ্গে সঙ্গে ওই চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী দীনেশ গুন্ডু রাও। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) অভিযুক্ত চিকিৎসক অভিষেককে চাকরি থেকে বরখাস্ত করেছেন।

আরও পড়ুন: বিশ্বরেকর্ড/ এক অনুষ্ঠানে ৪২৮৬ জনের বিয়ে!

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারি হাসপাতালগুলো জনসাধারণের সেবা দেওয়ার জন্য। ব্যক্তিগত কর্মকাণ্ডের জন্য নয়। আমি এই ধরনের শৃঙ্খলাভঙ্গ মোটেই সহ্য করবো না।

তিনি আরও বলেন, সব চিকিৎসক, কর্মকর্তা ও চুক্তিভিত্তিক কর্মচারীদের নির্দেশিকা অনুযায়ী তাদের দায়িত্ব পালন করতে হবে। আমি এরই মধ্যে সংশ্লিষ্ট সবাইকে সরকারি হাসপাতালের প্রাঙ্গণে অগ্রহণযোগ্য আচরণ না করার কঠোর নির্দেশ দিয়েছি।

আরও পড়ুন: জন্মদিনে বেড়াতে না নেওয়ায় ঝগড়া, স্ত্রীর ঘুসিতে প্রাণ গেলো স্বামীর

হাসপাতাল সূত্রে জানা গেছে, যে অপারেশন থিয়েটারে শুটিং করা হয়েছিল, তা গত বছরের সেপ্টেম্বর থেকে বন্ধ পড়ে রয়েছে। রুমটি মেরামতের কাজ চলছিল। গত বছরের শুরুতেই স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে যোগদান করেন অভিষেক।

সূত্র: এনডিটিভি

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।