সরকার গঠনের আলোচনায় অচলাবস্থা দেখছেন বিলওয়াল ভুট্টো

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০২৪

পাকিস্তানে নতুন সরকার গঠনের আলোচনা যেন শেষই হচ্ছে না। নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ ও বিলওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি কোনো মতেই এক জায়গায় পৌঁছাতে পারছে না। ফলে সরকার গঠনের প্রক্রিয়া এক প্রকার থমকে আছে। অন্যদিকে বেশ কয়েকটি আসনের ফলাফল নিয়ে আদালতে দ্বারস্থ সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) পিপিপি নেতা বিলওয়াল ভুট্টো সতর্ক করে জানিয়েছেন, কেউ যদি অবস্থানের পরিবর্তন না করে তাহলে সরকার গঠন নিয়ে যে আলোচনা চলছে তাতে অচলাবস্থা তৈরি হবে।

আরও পড়ুন>

পিএমএল-এন এর নাম উল্লেখ না করেই বিলওয়াল বলেন, যদি কেউ অবস্থানের পরিবর্তন করতে সম্মত হয় তাহলে আলোচনা অগ্রসর হতে পারে।

এর আগে সরকার গঠনের বিষয়ে দুই দলের পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়। সেই কমিটি আজ ষষ্ঠবারের মতো বৈঠকে বসবে। এর মধ্যে বিলওয়াল এমন মন্তব্য করলেন।

এদিকে নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগের (পিএমএল-এন) তিন প্রার্থীর বিজয়ী ফলাফল স্থগিত করেছেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। সোমবার (১৯ ফেব্রুয়ারি) এসব ফলাফল স্থগিতের নির্দেশ দেন আদালত।

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) আবেদনের পরিপ্রেক্ষিতে ওই তিনজনের বিজয়ী হওয়ার ফলাফল স্থগিত করেন আদালত।

সূত্র: জিও নিউজ

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।