পরিস্থিতি অসহনীয় হয়ে উঠছে, নেতানিয়াহুকে ব্রিটিশ প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ০৩ এপ্রিল ২০২৪
ইসরায়েলি ট্যাঙ্ক। ছবি: এএফপি

গাজায় ইসরায়েলি হামলায় বেশ কিছু ত্রাণকর্মী নিহত হয়েছেন। তাদের মধ্যে ব্রিটিশ তিন নাগরিকও রয়েছেন। এতে বিশ্বজুড়ে ইসরায়েলের বিরুদ্ধে নিন্দার ঝড় বইছে।

এ ঘটনার পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে কথা বলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। এসময় নেতানিয়াহুকে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেছেন তিনি আতঙ্কিত।

সুনাক বলেছেন, গাজায় অনেক বেশি ত্রাণকর্মী ও সাধারণ নাগরিক প্রাণ হারাচ্ছেন। ফলে পরিস্থিতি ক্রমেই অসহনীয় হয়ে উঠছে।

ত্রাণ সরবরাহের ক্ষেত্রে যে কোনো ধরনের বিধিনিষেধ বন্ধে ইসরায়েলের পদক্ষেপ প্রত্যাশা করে যুুক্তরাজ্য। এ সময় হাসপাতাল ও পানি সরবরাহ ব্যবস্থায় সংস্কার করারও আহ্বান জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

গাজায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় সাত ত্রাণকর্মী নিহত হয়েছেন। এর মধ্যে ছয়জনই বিদেশি নাগরিক ও একজন ফিলিস্তিনি।

গাজায় লাশের সারি দীর্ঘ হচ্ছে। সেখানে সংঘাত থামার কোনো লক্ষণই দেখা যাচ্ছে না। কয়েক মাস ধরে চলা সংঘাতে গাজায় প্রায় ৩৩ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছেন। জাতিসংঘ এবং বিশ্বব্যাংকের একটি যৌথ প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের হামলার প্রথম চার মাসে গাজা উপত্যকায় অবকাঠামোর ক্ষতি হয়েছে ১৮ দশমিক ৫ বিলিয়ন ডলার।

সূত্র: আল-জাজিরা

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।