যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনের সময় পার্কে গুলি, আহত ৩

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৩৫ এএম, ১১ এপ্রিল ২০২৪
গুলির ঘটনার পর রাস্তায় নামাজ পড়ছেন ফিলাডেলফিয়ার মুসলিমরা। ছবি: এএফপি

যুক্তরাষ্ট্রে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের সময় একটি পার্কে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত তিনজন আহত হয়েছেন। বুধবার (১০ এপ্রিল) দেশটির ফিলাডেলফিয়া শহরে এ ঘটনা ঘটেছে।

তবে মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতরকে নিশানা করে এই ঘটনা ঘটেছে, তেমন কোনো ইঙ্গিত দেয়নি স্থানীয় পুলিশ।

আরও পড়ুন>>

পুলিশ কমিশনার কেভিন বেথেল সাংবাদিকদের বলেছেন, আজ আমাদের ভাগ্য ভালো যে, বেশি মানুষ গুলিবিদ্ধ বা কেই নিহত হননি।

তিনি জানান, বিকেলের দিকে ওয়েস্ট ফিলাডেলফিয়া পার্কে ঈদ উদযাপন করছিলেন হাজারখানেক মানুষ। তখন প্রায় ৩০টি গুলি চালানো হয়।

ফিলাডেলফিয়া পুলিশ কমিশনার বলেন, আমরা জানতে পেরেছি, পার্কের মধ্যে দুটি দল গুলি বিনিময় করেছে।

আরও পড়ুন>>

এ ঘটনায় তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের মধ্যে ১৫ বছর বয়সী সশস্ত্র এক কিশোর রয়েছে, যাকে পুলিশ গুলি করেছিল। তার হাত ও পায়ে গুলি লেগেছে।

গোলাগুলির ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে গুলিবিদ্ধ ওই কিশোরও রয়েছে। ঘটনাস্থল থেকে পাঁচটি বন্দুক উদ্ধার করেছে পুলিশ।

পেনসিলভানিয়ার গভর্নর জোশ শাপিরো এক্স প্ল্যাটফর্মে লিখেছেন, ঈদ আমাদের মুসলিম প্রতিবেশীদের জন্য সর্বদা আনন্দের সময় হওয়া উচিত। আমি ফিলাডেলফিয়ার মুসলিম সম্প্রদায়ের প্রত্যেক সদস্যের জন্য শোকাহত, আজ বন্দুক সহিংসতায় যাদের উদযাপন নষ্ট হয়ে গেছে।

সূত্র: এএফপি
কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।