গাজায় ইসরায়েলি হামলায় নিহত ৩৪ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৫১ এএম, ২১ এপ্রিল ২০২৪
গাজায় আগ্রাসন চালাচ্ছে ইসরায়েলি বাহিনী/ ছবি: এএফপি

গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়ে গেছে। গাজায় ফিলিস্তিনি জরুরি পরিষেবাগুলো খান ইউনিসের নাসের মেডিকেল কমপ্লেক্সে একটি গণকবর থেকে ৫০ ফিলিস্তিনির মরদেহ উদ্ধার করেছে বলে স্থানীয় গণমাধ্যম নিশ্চিত করেছে। ওই এলাকা থেকে দুই সপ্তাহ আগেই সেনা প্রত্যাহার করে নেয় ইসরায়েল। খবর আল জাজিরার।

গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফায় ইসরায়েলি হামলায় কমপক্ষে ১০ ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের মধ্যে এক গর্ভবতী নারী এবং ছয় শিশু রয়েছে। রাফার চিকিৎসকরা প্রাণপন চেষ্টা চালিয়ে ওই নারীর অনাগত সন্তানকে বাঁচাতে সক্ষম হয়েছেন।

jagonews24.comছবি: এএফপি

নুর শামস শরণার্থী শিবিরে ইসরায়েলি অভিযানে ১৪ জন নিহত হয়েছে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নাবলুসের দক্ষিণে বসতি স্থাপনকারীরা সহিংসতা চালিয়েছে। এতে বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হয়। আহত ফিলিস্তিনিদের সহায়তার চেষ্টায় ঘটনাস্থলে পৌঁছানোর সময় এক অ্যাম্বুলেন্স চালক নিহত হয়েছেন।

এদিকে গাজা যুদ্ধ এবং ইরানের সঙ্গে উত্তেজনার মধ্যেই ইসরায়েলের জন্য ২৬ বিলিয়ন ডলারের তহবিল পাস করেছে মার্কিন হাউজ অব রিপ্রেজেন্টেটিভস। এই প্যাকেজটির অনুমোদনের জন্য এখন সিনেটে পাঠানো হবে।

গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরপরেই গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরায়েলি বাহিনী। দিনের পর দিন নিরীহ ফিলিস্তিনিদের ওপর আগ্রাসন চালিয়ে যাচ্ছে ইসরায়েল।

jagonews24.comছবি: এএফপি

গাজার হামাস-নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সেখানে কমপক্ষে ৩৪ হাজার ৪৯ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ৭৬ হাজার ৯০১ জন।

আরও পড়ুন:

এদিকে অধিকৃত পশ্চিম তীরের তুলকারেমে নুর শামস শরণার্থী ক্যাম্পে ইসরায়েলি বাহিনী দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে। এতে অন্তত পাঁচজন নিহত হয়েছেন। সম্প্রতি রাফার কাছাকাছি এলাকায় সেনা সংখ্যা বাড়িয়েছে ইসরায়েল। সেখানকার কৃষি জমি ধ্বংস করছে তারা।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।