জাপানে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিখোঁজ ৭

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৫৭ পিএম, ২১ এপ্রিল ২০২৪
যুদ্ধ জাহাজে জাপানের সামরিক হেলিকপ্টার। ছবি: এএফপি (ফাইল)

জাপানে দুইটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে এখন পর্যন্ত একজন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তবে নিখোঁজ রয়েছেন সাত জন। সাগরে বিধ্বস্ত হওয়ার আগে হেলিকপ্টার দুইটির মধ্যে সংঘর্ষ হয়েছে।

জাপানের সেল্ফ-ডিফেন্স ফোর্সের (এসডিএফ) একজন মুখপাত্র ঘটনাটি নিশ্চিত করেছেন।

প্রতিরক্ষামন্ত্রী মিনোরু কিহারা বলেন, বিধ্বস্ত হেলিকপ্টারের কিছু অংশ সাগর থেকে উদ্ধার করা হয়েছে। দুই হেলিকপ্টারের মধ্যে সংঘর্ষ হয়েছে বলেও মনে করেন তিনি।

আরও পড়ুন>

কিহারা বলেন, দুর্ঘটনার প্রকৃত কারণ এখনো জানা যায়নি। তবে প্রথমে আমরা জীবন বাঁচানোর চেষ্টা করছি। উদ্ধারের পর একজন ক্রু মারা গেছেন বলেও নিশ্চিত করেছেন তিনি।

কর্মকর্তারা জানিয়েছেন, প্রশান্ত মহাসাগরের ইজু দ্বীপপুঞ্জের কাছে সাবমেরিন মোকাবিলায় রাতের প্রশিক্ষণের সময় হেলিকপ্টারগুলো বিধ্বস্ত হয়েছে বলে মনে হচ্ছে।

চীন ও উত্তর কোরিয়ার ক্রমবর্ধমান উত্থানের কারণে জাপান প্রতিরক্ষা ব্যয় বাড়িয়েছে এবং যুক্তরাষ্ট্র-এশিয়ার অন্যান্য দেশের সঙ্গে সহযোগিতা গভীর করছে।

গত এপ্রিলে জাপানি সেনাবাহিনীর একটি ইউএইচ-৬০জেএ হেলিকপ্টার ১০ জন আরোহী নিয়ে দক্ষিণ ওকিনাওয়ার মিয়াকো দ্বীপে বিধ্বস্ত হয়। এতে আরোহীদের সবার মৃত্যু হয়।

সূত্র: এএফপি

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।