কেমন আছেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী?

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:০৪ পিএম, ১৬ মে ২০২৪
ছবি সংগৃহীত

গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। গত বুধবার (১৫ মে) বিকেলে হ্যান্ডলোভা শহরে হাউজ অব কালচারের বাইরে থেকে তাকে চার রাউন্ড গুলি চালানো হয়। তার পেটে গুলি লাগায় তিনি গুরুতর আহত হন।

পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। মূলত যে ভবনের সামনে তাকে গুলি করা হয় সেখানে সরকারি একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

হাসপাতালে ভর্তির পর থেকেই তার শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কা তৈরি হয়। তবে দেশটির উপ-প্রধানমন্ত্রী টমাস তারাবা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর অবস্থা এখন আশঙ্কাজনক নয়। তিনি বলেন, প্রধানমন্ত্রী ফিকোর অস্ত্রোপচার ভালোভাবে হয়েছে এবং আমার ধারণা শেষ পর্যন্ত তিনি বেঁচে যাবেন।

এর আগে প্রতিরক্ষা মন্ত্রী জানিয়েছিলেন যে, প্রধানমন্ত্রী ফিকো গুলিবিদ্ধ হওয়ার পর বেশ আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। প্রধানমন্ত্রীর ওপর হামলা চালানোর পর পরই এক সন্দেহভাজনকে আটক করা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী মাতুস সুতাজ এসতোকা এই ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হত্যাচেষ্টা বলে বর্ণনা করেছেন। দেশটির প্রেসিডেন্ট জুজানা ক্যাপুতোভা প্রধানমন্ত্রীর ওপর নৃশংস ও নির্মম হামলার নিন্দা করেছেন। ক্যাপুতোভা বলেন, আমি হতভম্ব। আমি আশা করছি তিনি দ্রুত সুস্থ হয়ে ফিরবেন।

ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ফন ডার লেইনও হামলার নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, আমাদের সমাজে এমন সহিংসতার কোনো স্থান নেই।

উপ-প্রধানমন্ত্রী টমাস তারাবা জানিয়েছেন, প্রধানমন্ত্রী রবার্ট ফিকোকে খুব কাছ থেকে গুলি করা হয়েছে এবং একটি গুলি তার পেটে লেগেছে।

টিটিএন

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।