সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ: ২৬ মে ২০২৪

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ২৬ মে ২০২৪

আমাদের চারপাশে অসংখ্য ঘটনা ঘটছে প্রতিদিন। এর মধ্যে হয়তো আলোচনায় আসে হাতেগোনা কিছু। তবে সময় ও পরিস্থিতির পরিপ্রেক্ষিতে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে বেশ কিছু বিষয়। এগুলো জানা না থাকলে অনেক ক্ষেত্রেই পিছিয়ে পড়তে হয়। এ কারণে বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘটে যাওয়া নানা ঘটনা থেকে সংক্ষেপে গুরুত্বপূর্ণ কিছু সংবাদ থাকছে জাগো নিউজের পাঠকদের জন্য-

আইন লঙ্ঘনের দায়ে সৌদিতে ১৭ হাজার গ্রেফতার

আইন লঙ্ঘনের দায়ে সৌদি আরবে এক সপ্তাহে ১৭ হাজারের বেশি জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আবাসিক, শ্রম ও সীমান্ত আইন লঙ্ঘনের অভিযোগ পাওয়া গেছে। ১৬ থেকে ২২ মে পর্যন্ত চালানো অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

কলকাতায় পৌঁছেই তদন্ত শুরু করলেন ডিবিপ্রধান

এমপি আনোয়ারুল আজীম আনার হত্যার তদন্তে কলকাতায় পৌঁছেছে বাংলাদেশ পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি টিম। এতে নেতৃত্ব দিচ্ছেন ডিবিপ্রধান হারুন অর রুশিদ। তদন্ত দলের অন্য সদস্যরা হলেন আব্দুল আহাদ,সাহেদুর রহমান এবং সাহিন ব্যাপারী।

ভারত-বাংলাদেশের সীমান্ত থেকে ১২ কোটি রুপির সোনা উদ্ধার

উত্তর ২৪ পরগনা জেলার ভারত-বাংলাদেশের হালদারপাড়া সীমান্ত গ্রামে বিএসএফের গোয়েন্দা বিভাগ গোপন সূত্রে খবর পায় সোনা পাচারের।

চলন্ত বাইকে মুখোমুখি বসে তরুণ-তরুণীর রোমান্স, ভিডিও ভাইরাল

ব্যস্ত রাস্তায় চলন্ত বাইকে মুখোমুখি বসা দুই তরুণ-তরুণী। একটু পরপর তারা জড়াজড়ি করছেন, চুমু দিচ্ছেন একে অপরের ঠোঁটে-মুখে। আর তাদের পাশ দিয়ে সাঁ সাঁ করে বেরিয়ে যাচ্ছে একের পর এক গাড়ি। এমন একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সেটি ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে পুলিশ। জানা গেছে, ঘটনাটি ঘটেছে ভারতের কোটা শহরে।

মধ্য ইসরায়েলে হামাসের রকেট হামলা

মধ্য ইসরায়েলে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। গত চার মাসের মধ্যে তেল আবিব এলাকায় এটাই হামাসের প্রথম রকেট হামলা।

পাপুয়া নিউগিনিতে ভূমিধস: ৬৭০ জনের প্রাণহানির শঙ্কা

পাপুয়া নিউগিনিতে ভয়াবহ ভূমিধসের ঘটনায় অন্তত ৬৭০ জন নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। রোববার (২৬ মে) আন্তর্জাতিক অভিবাসন সংস্থা এ তথ্য জানিয়েছে।

যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রীর কাছে কী চান ব্যবসায়ীরা

যুক্তরাজ্যে পরবর্তী সাধারণ নির্বাচনের দিন ঠিক হয়েছে আগামী ৪ জুলাই। এতে প্রতিদ্বন্দিতা করবেন কনজারভেটিভ পার্টির নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী ঋষি সুনাক এবং লেবার পার্টির নেতা কিয়ার স্টারমার। নির্বাচনের আগে তারা উভয়েই ব্যবসায়ীদের বোঝাতে প্রাণান্ত চেষ্টা করছেন, দেশ পরিচালনার জন্য তিনিই সেরা।

আদালতের আদেশ উপেক্ষা করে হামলা, গাজায় নিহত বেড়ে প্রায় ৩৬ হাজার

ইসরায়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে প্রায় ৩৬ হাজারে পৌঁছেছে। রোববার (২৬ মে) বিকেলের দিকে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবরের পর থেকে ইসরায়েলের অব্যাহত হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫ হাজার ৯৮৪ জনে।

ঘূর্ণিঝড় রিমাল: বন্ধ করা হলো কলকাতা বিমানবন্দরের কার্যক্রম

নজিরবিহীন সিদ্ধান্ত নিলো কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ। টানা ২১ ঘণ্টা বিমানবন্দরে ওঠানামা করবে না কোনো প্লেন। ঘূর্ণিঝড় ‘রিমাল’-এর দাপট এড়াতেই এমন বড় সিদ্ধান্ত নিলো সেখানের কর্তৃপক্ষ।

কানাডায় ইহুদি স্কুলে বন্দুক হামলা

কানাডার টরন্টো প্রদেশে স্থানীয় সময় শনিবার সকালে একটি ইহুদি স্কুলে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। তবে ওই হামলায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। পুলিশ জানিয়েছে, ওই হামলার কারণে অন্যান্য স্কুল এবং সিনাগগে নিরাপত্তা বাড়াতে কানাডিয়ান কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়।

এমএসএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।