স্ত্রীর ইনস্টাগ্রাম পোস্টের জেরে ধরা পড়লেন পলাতক মাদকসম্রাট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৪২ পিএম, ১০ জুলাই ২০২৪
প্রতীকী ছবি

দুই বছর ধরে গা ঢাকা দিয়ে ছিলেন বিভিন্ন অপরাধে অভিযুক্ত এক মাদক সম্রাট। অনেক চেষ্টা করেও তার নাগাল পাচ্ছিল না পুলিশ। হঠাৎ একদিন সেই আসামির সন্ধান দিয়ে দেন তারই স্ত্রী। না, ইচ্ছা করে নয়! নিজেদের অর্থবিত্ত জাহির করতে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেছিলেন ওই নারী। আর সেটি দেখেই তাদের অবস্থান শনাক্ত করে আইনশৃঙ্খলা বাহিনী। শেষমেশ ধরা পড়েন পলাতক মাদক সম্রাট। সম্প্রতি ব্রাজিলে ঘটেছে চাঞ্চল্যকর এই ঘটনা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের খবরে জানা যায়, গ্রেফতার মাদক সম্রাটের নাম রোনাল্ড রোল্যান্ড। আর তার স্ত্রীর নাম আন্দ্রেজা ডে লিমা।

আরও পড়ুন>>

অভিযোগ রয়েছে, মেক্সিকোর কুখ্যাত ড্রাগ কার্টেলের সঙ্গে যোগাযোগ ছিল রোল্যান্ডের। গত পাঁচ বছরে অন্তত ৯০ কোটি মার্কিন ডলার পাচার করেছেন তিনি। এ কারণে রোল্যান্ডকে দুই বছর ধরে গ্রেফতারের চেষ্টা করছিল পুলিশ।

সম্প্রতি তার স্ত্রী লিমা তাদের মধ্যাহ্নভোজের অবস্থান ট্যাগ করে ইনস্টাগ্রামে একটি পোস্ট দেন। সেটি দেখে তাদের অবস্থান শনাক্ত করে ব্রাজিলের পুলিশ।

 
 
 
View this post on Instagram

A post shared by Daily Mail (@dailymail)

লিমার মালিকানায় একটি বিকিনির দোকান রয়েছে। নিজেদের ধন-সম্পত্তি ও বিলাসবহুল জীবনযাপন জাহির করে সোশ্যাল মিডিয়ায় নিয়মিত পোস্ট করতেন তিনি।

বলা হচ্ছে, মাদক সম্রাট রোল্যান্ড অর্থপাচারের জন্য প্রায় ১০০টি ব্যবসাপ্রতিষ্ঠান ব্যবহার করতেন। সেগুলোর মধ্যে স্ত্রীর দোকানটি অন্যতম।

ফলে, রোল্যান্ডের অর্থপাচারের সঙ্গে লিমারও কোনো ধরনের যোগসাজশ রয়েছে কি না, তা নিয়ে তদন্ত চলছে।

মজার বিষয় হলো, সোশ্যাল মিডিয়া পোস্টের কারণে রোল্যান্ডের বিপদে পড়ার অভিজ্ঞতা এটাই প্রথমবার নয়। সাবেক স্ত্রীর পোস্টের জের ধরে ৫০ বছর বয়সী এ মাদক সম্রাটকে আগেও একবার গ্রেফতার করেছিল পুলিশ।

কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।