৪৬তম বিসিএসের প্রিলি কবে, জানা যাবে আজ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা কবে অনুষ্ঠিত হবে, সে বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সভা ডেকেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় এ নিয়ে কমিশন সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

পিএসসি সূত্র জানিয়েছে, ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৬ এপ্রিলের মধ্যে আয়োজন করা হতে পারে। প্রাথমিকভাবে এ তারিখ ঠিক করা হয়েছে। পরীক্ষার তারিখ চূড়ান্ত করতে কমিশনের সভা ডাকা হয়েছে।

পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন গণমাধ্যমকে বলেন, ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার তারিখ চূড়ান্ত করতে আমরা সভা ডেকেছি। সভায় সিদ্ধান্ত হলে পরীক্ষার তারিখ জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

আরও পড়ুন >> ৪৬তম বিসিএস/উৎকণ্ঠায় ৩ লাখ ৩৮ হাজার প্রার্থী, নড়চড় নেই পিএসসির

গত ৩০ নভেম্বর ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। ১০ ডিসেম্বর থেকে শুরু হয় আবেদন, যা চলে ৩১ ডিসেম্বর পর্যন্ত। এ বিসিএসে আবেদন জমা পড়েছে ৩ লাখ ৩৮ হাজারেরও কিছু বেশি।

পিএসসির বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী ৪৬তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে শূন্য পদের সংখ্যা ৩ হাজার ১৪০টি। এরমধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে। এছাড়া শিক্ষা ক্যাডারে বিভিন্ন বিষয়ে ৫২০ জনকে নিয়োগ দেওয়া হবে।

এএএইচ/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।