ইয়াবা ব্যবসায় জড়িত সেই এসআই কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৫৩ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৯

ইয়াবা ব্যবসায় জড়িত থাকার অভিযোগে বরখাস্ত হওয়া এক পুলিশ কর্মকর্তাকে কারাগারে পাঠিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

বুধবার চট্টগ্রাম মহানগর হাকিম সরওয়ার জাহান এ আদেশ দেন।

অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তার নাম খন্দকার সাইফ উদ্দিন। তিনি নগরের বাকলিয়া থানায় উপ-পরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ বলেন, ‘আজ আদালতে হাজির হয়ে জামিন চেয়েছিলেন অভিযুক্ত সাইফ উদ্দিন। তবে আদালত আবেদন মঞ্জুর না করে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

গত বছরের ৩০ জুলাই দিবাগত রাত ১২টার দিকে নগরের বাকলিয়া থানার পশ্চিম বাকলিয়া এলাকার একটি বাসা থেকে চার হাজার ১০০ পিস ইয়াবা জব্দ করে র‌্যাব। এ সময় পুলিশের সোর্স নাজিম উদ্দিন ওরফে মিল্লাতকে গ্রেফতার করা হয়। পাশাপাশি ওই বাসা থেকে পুলিশের ইউনিফর্ম, মাদক বিক্রির দুই লাখ ৩১ হাজার টাকা এবং একটি মোটরসাইকেলও জব্দ করা হয়।

র‌্যাব জানায়, সাইফ ওই বাসাটি ভাড়া নিয়ে ইয়াবা ব্যবসা করতেন। তবে তিনি পরিবার নিয়ে অন্য জায়গায় থাকতেন।

ওই ঘটনায় র‌্যাব-৭ চট্টগ্রামের উপ-সহকারী পরিচালক নাজমুল হুদা বাদী হয়ে বাকলিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। এতে গ্রেফতার নাজিম ও পলাতক এসআই সাইফকে আসামি করা হয়। এরপর সাইফ উদ্দিনকে নগর পুলিশ কমিশনারের নির্দেশে সাময়িক বরখাস্ত করা হয়।

তখন অভিযোগ ওঠে, বাকলিয়ার ওই বাসাটি দেড় বছর আগে ভাড়া নেন সাইফ। তিনি বাকলিয়া, চাক্তাই এলাকায় মাদকবিরোধী অভিযানে ধরা পড়া ব্যক্তিদের বেশির ভাগের বিরুদ্ধে মামলা না দিয়ে টাকা নিয়ে ছেড়ে দিতেন। পরে ওই ইয়াবাগুলো বাসায় রাখতেন। এরপর গ্রেফতার নাজিম অভিযুক্ত এসআই সাইফের হয়ে এগুলো বিক্রি করতেন।

আবু আজাদ/এমএআর/এমকেএইচ