স্কুল ও শপিং ব্যাগে কোটি টাকার ইয়াবা : দুইজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ১১ জুন ২০২১

রাজধানীর পল্লবী এলাকায় স্কুল ব্যাগ ও শপিং ব্যাগের ভেতর থেকে ২৩ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার দুইজনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আসামিরা হলেন- মো. আবদুর রহিম (৪১), ওন্ডে মো. আবু তাহের (৪০)।

শুক্রবার (১১ জুন) তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর পল্লবী থানায় মাদক আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমার তাদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার গোয়েন্দা সূত্রে পল্লবী এলাকায় মাদক কারবারীদের একটি বড় চালান হস্তান্তরের খবর পায় র্যাব। যার ভিত্তিতে র্যাব-২ এর আভিযানিক দল পল্লবী থানার আলহাজ আব্বাস উদ্দিন উচ্চ বিদ্যালয় এলাকায় অবস্থান নেয় এবং সেখান থেকে সন্দেহভাজন মাদককারবারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করে।

গ্রেফতারদের তল্লাশির সময় তাদের হাতে থাকা স্কুল ব্যাগ ও শপিং ব্যাগের ভেতর থেকে প্রায় এক কোটি টাকা মূল্যের ২৩ হাজার পিস ইয়াবা এবং মাদক বিক্রির ৪ লাখ ৭৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

অভিযুক্তদের জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র্যাব জানায়, গ্রেফতার রহিম ও তাহের দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবা এনে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে আসছিল।

মাদক পরিবহনের ক্ষেত্রে আইন-শৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে তারা ছদ্মবেশ ধারণসহ বিভিন্ন রকম অভিনব পন্থা অবলম্বন করে।সম্প্রতি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরদারি ও তল্লাশি বেড়ে যাওয়ায় তারা নিত্য-নতুন কৌশল অবলম্বন করছিল।

জেএ/এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]