তাবলিগের আমির খুন: দণ্ডিত স্ত্রীর আপিলের রায় ৩১ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:০১ পিএম, ১২ জানুয়ারি ২০২২
হাইকোর্ট/ফাইল ছবি

সিলেটে তাবলিগ জামাতের আমির ইব্রাহিম আবু খলিল (৫৫) হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্ত্রীর আপিল এবং ডেথ রেফারেন্সের শুনানি শেষ হয়েছে।

শুনানি শেষে বুধবার (১২ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আখতারুজ্জামানের বেঞ্চ রায়ের জন্য ৩০ জানুয়ারি দিন ধার্য করে আদেশ দিয়েছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আর আসামি পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো. খুরশীদ আলম খান ও আইনজীবী টাইটাস হিল্লোল রেমা।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৮ মে নিজ বাসার শয়নকক্ষ থেকে ইব্রাহিম খলিলের গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়। তিনি সিলেটের ধোপাদিঘির উত্তরপাড়ার তাবলিগের আমির ছিলেন।

মরদেহ উদ্ধারের পর জিজ্ঞাসাবাদের জন্য তার স্ত্রী ফাতিহা মাশকুরাকে আটক করে পুলিশ। এরপর মাশকুরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে কোতোয়ালি থানায় মামলা করা হয়।

একই বছরের ২৪ আগস্ট ফাতিহার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। বিচার শেষে ২০১৬ সালের ৬ জুন সিলেট মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা ফাতিহা মাশকুরাকে মৃত্যুদণ্ড দেন।

এরপর মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামি জেল আপিল ও ফৌজদারি আপিল করেন।

এফএইচ/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।