বদলি হয়ে হাইকোর্টে নিম্ন আদালতের ৬ বিচারক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৬ এএম, ০৭ অক্টোবর ২০২২
ফাইল ছবি

নিম্ন আদালতের ৬ বিচারককে বদলি করে প্রেষণে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নিযুক্ত করা হয়েছে। বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের এসব কর্মকর্তা হাইকোর্টের প্রশাসনিক বিভিন্ন পদে দায়িত্ব পালন করবেন।

রাষ্ট্রপতির আদেশে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ (বিচার শাখা-১) এর সিনিয়র সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভুঁইয়ার সই করা প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, বদলি করা বিচার বিভাগীয় এসব কর্মকর্তাকে হাইকোর্টের অতিরিক্ত, ডেপুটি ও সহকারী রেজিস্ট্রার পদে প্রেষণে নিয়োগ দানের উদ্দেশ্যে তাদের চাকরি প্রধান বিচারপতির অধীনে ন্যস্ত করা হয়েছে। প্রধান বিচারপতির অভিপ্রায় অনুসারে তাদের এই পদে নিয়োগ দেওয়া হয়েছে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

বদলিকৃত বিচারকদের মধ্যে কক্সবাজারের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট অতিরিক্ত জেলা জজ আলমগীর মোহাম্মদ ফারুকীকে হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

আইন কমিশনের গবেষণা কর্মকর্তা (যুগ্ম জেলা জজ) হাসান মো. আরিফুর রহমান, নড়াইলের যুগ্ম জেলা ও দায়রা জজ এ.এইচ.এম তোয়াহাকে হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া কুষ্টিয়ার সিনিয়র সহকারী জজ রাশেদুর রহমান, ঝিনাইদহের জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) সেলিনা খাতুন এবং পটুয়াখালীর কলাপাড়া চৌকি আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শোভন শাহরিয়ারকে হাইকোর্টের সহকারী রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়া হয়েছে।

পুনরাদেশ না দেওয়া পর্যন্ত এসব কর্মকর্তা বদলিকৃত কর্মস্থল ও পদে কাজ করবেন।

এফএইচ/এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।