গ্রাহকের টাকা আত্মসাৎ

ই-অরেঞ্জের সাবেক সিওও নাজমুলের জামিন মেলেনি হাইকোর্টে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:০০ এএম, ১৮ অক্টোবর ২০২২

প্রতারণা করে গ্রাহকের হাজার কোটি টাকার বেশি আত্মসাতের ঘটনায় দায়ের হওয়া মামলায় ই-অরেঞ্জের সাবেক চিফ অপারেটিং অফিসার (সিওও) নাজমুল আলম রাসেলকে জামিন দেননি হাইকোর্ট। তবে তার জামিন আবেদনের বিষয়ে শুনানি আরও চার মাস (স্ট্যান্ডওভার) মুলতবি রেখেছেন আদালত।

মঙ্গলবার (১৮ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। এর আগে সোমবার (১৭ অক্টোবর) এ বিষয়ে শুনানি নিয়ে আদেশ দেওয়ার জন্য মঙ্গলবার দিন ঠিক করেন হাইকোর্ট।

এর আগে মাসের পর মাস পণ্য না পাওয়ায় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের বিরুদ্ধে মো. তাহেরুল ইসলাম নামের এক ভুক্তভোগী বাদী হয়ে গুলশান থানায় ১৬ আগস্ট রাতে প্রতারণার মামলা করেন। আসামিরা হলেন সোনিয়া মেহজাবিন, মাসুকুর রহমান, আমানুল্লাহ, বিথী আক্তার, কাওসার ও ই-অরেঞ্জের সব মালিক। তবে প্রতিষ্ঠানটিতে কতজন মালিক রয়েছেন তা উল্লেখ করা হয়নি মামলায়।

দায়ের করা মামলায় বলা হয়েছে, গত এপ্রিল মাসে আবু তাহের ই-অরেঞ্জে বিভিন্ন পণ্য অর্ডার করে অগ্রিম টাকা পরিশোধ করেন। কিন্তু আজ পর্যন্ত তারা কোনো পণ্য পাননি। প্রায় এক লাখ ক্রেতার কাছ থেকে টাকা নিয়ে তাদের পণ্য দেয়নি প্রতিষ্ঠানটি। এভাবে ই-অরেঞ্জ ১১শ’ কোটি টাকা আত্মসাৎ করেছে বলেও অভিযোগ করা হয়। মামলা দায়েরের সময় আরও যাদের টাকা আত্মসাৎ করেছেন তাদের মধ্যে ৩৭ জন উপস্থিত ছিলেন।

এ মামলার আসামি সোনিয়া মেহজাবিন, মাসুকুর রহমান ও আমানুল্লাহকে ২ সেপ্টেম্বর পাঁচ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। এর আগে গত ২৮ আগস্ট এক হাজার ১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের সাবেক চিফ অপারেটিং অফিসার নাজমুল আলম রাসেলকে রিমান্ডে পাঠান আদালত।

এফএইচ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।