লটারির মাধ্যমে স্কুলে ভর্তির প্রক্রিয়া চ্যালেঞ্জ করে রিট

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৩ পিএম, ২৮ নভেম্বর ২০২২
ফাইল ছবি

দেশের বিভিন্ন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তির প্রক্রিয়া চ্যালেঞ্জ করে রিট করা হয়েছে।

সম্প্রতি সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি দায়ের করা হয়েছে বলে সোমবার (২৮ নভেম্বর) জাগো নিউজকে নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আব্বাস উদ্দিন।

তিনি জানান, গত ২১ নভেম্বর এক শিক্ষার্থীর পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আনোয়ারুল ইসলাম রিটটি দায়ের করেন। সোমবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিটের বিষয়ে শুনানির হওয়ার কথা রয়েছে।

সহকারী অ্যাটর্নি জেনারেল আব্বাস বলেন, আজকে এ ম্যাটারটি শুনানির জন্য আদালতের কার্যতালিকায় আছে। আদালতের কার্যক্রম শুরু হলে এ ম্যাটারটি শুনানি করবেন আদালত।

সরকারি স্কুলে ভর্তি লটারি ২০২৩ মাধ্যমিক বিদ্যালয়ের প্রথম থেকে নমব শ্রেণিতে ভর্তির অনলাইন আবেদন ফরমপূরণ শুরু হয়েছে ১৬ নভেম্বর থেকে। ভর্তির আবেদন চলবে আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত। ১০ ডিসেম্বর ভর্তি লটারির রেজাল্ট প্রকাশ করা হবে।

এ বছরের ২৮ ডিসেম্বরের মধ্যে ভর্তির সব প্রক্রিয়া সম্পন্ন হবে। আগামী বছরের ১ জানুয়ারি থেকে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

এফএইচ/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।