পল্লবী থানায় বোমা বিস্ফোরণ

ওয়ার্ড কাউন্সিলর তাইজুলসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৯ এএম, ২৯ নভেম্বর ২০২২
ফাইল ছবি

রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনায় করা মামলায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তাইজুল ইসলাম চৌধুরী ওরফে বাপ্পি চৌধুরীসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। সম্প্রতি ডিএমপির বোম ডিসপোজাল ইউনিটের পুলিশ পরিদর্শক এসএম রাইসুল ইসলাম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) আদালতের পল্লবী থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপ-পরিদর্শক নৃপেন কুমার বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘পল্লবী থানায় বোমা বিস্ফোরণের মামলায় কাউন্সিলর বাপ্পি চৌধুরীসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। এ মামলা বিচারের জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়েছে।

অভিযোগপত্রে উল্লেখিত অন্য আসামিরা হলেন-রফিকুল ইসলাম, মো. শহিদুল ইসলাম, মো. মোশাররফ হোসেন, মো. জনি মিয়া, ইমামুল হোসেন ওরফে এনামুল, জামাল শিকদার ওরফে রবিন খান, হিরন ওসমান, মো. ইয়াছিন খান, মো. হানিফ, মো. মজিবুর রহমান ওরফে জামিল ও নুরুল আমিন শেখ।

তাদের মধ্যে আসামি মজিবুর রহমান, নুরুল আমিন, কাউন্সিলর বাপ্পি চৌধুরী পলাতক রয়েছে। এছাড়া নাম ঠিকানা না পাওয়ায় আসামি মো. আলমগীর, আন্নু মোল্লা ও পিচ্চি বাবুকে মামলার দায় থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে।

২০২০ সালের ২৮ জুলাই গভীর রাতে পল্লবী থানার পুলিশ কালশী কবরস্থানে অভিযান চালিয়ে আসামি রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম ও মোশাররফ হোসেনকে গ্রেফতার করে। তাদের কাছ থেকে দুটি পিস্তল, চারটি গুলি ও ওজন মাপার একটি যন্ত্র পাওয়া যায়। পরে তাদের থানায় আনা হয়। তাদের কাছে ওজন মাপার যন্ত্র থাকা নিয়ে সন্দেহ হওয়ায় পুলিশের বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ ইউনিটকে খবর দেওয়া হয়। কিছুক্ষণের মধ্যে ইউনিটের সদস্যরা থানার পরিদর্শক ইমরানুলের কক্ষে গিয়ে সেটি পরীক্ষা করেন। কিন্তু কিছু বুঝতে পারছিলেন না। সেজন্য ইউনিটের অন্য সদস্যদের খবর দেওয়া হয়। তারা পৌঁছার আগেই থানার ভেতর বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় ২০২০ সালের ২৯ জুলাই পল্লবী থানায় আসামিদের বিরুদ্ধে বোমা বিস্ফোরণের ঘটনায় মামলা করা হয়।

জেএ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।