হাইকোর্টে বিএনপির ১৭২ নেতাকর্মীর আগাম জামিন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ২৯ নভেম্বর ২০২২

সংঘর্ষ ও নাশকতার মামলায় তিন জেলা বিএনপির ১৭২ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তাদের ছয় সপ্তাহের জামিন দিয়ে সংশ্লিষ্ট জেলা জজ আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

আসামিদের মধ্যে বগুড়ার ১১১ জন, রাজশাহীর ৫০ জন ও নওগাঁর ১১ জন রয়েছেন। তিন জেলার বিভিন্ন থানায় পুলিশের কর্তব্য পালনে বাধা, নাশকতা, ককটেল নিক্ষেপ ও ভাঙচুরসহ বিভিন্ন অভিযোগে তাদের বিরুদ্ধে এই মামলা করা হয়।

মঙ্গলবার (২৯ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন বিএনপি নেতাকর্মীদের পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আবদুল জব্বার ভূইয়া, অ্যাডভোকেট গাজী মো. কামরুল ইসলাম সজল, মো. কামাল হোসেন, মো. মাহবুবুর রহমান খান, ব্যারিস্টার মাহফুজুর রহমান মিলন, মাহমুদুল আরেফিন স্বপন, অ্যাডভোকেট আজমল হোসেন খোকন। সঙ্গে ছিলেন- মাকসুদ উল্ল্যাহ, রোকনুজ্জামান সুজা, গোলাম আক্তার জাকির, কেআর খান পাঠান, আশিকুজ্জামান নজরুল।

আইনজীবীরা জানান, নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা এবং খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিএনপির ডাকা বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশের কর্তব্য পালনে বাধা, গাড়ি ভাঙচুর, আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভাঙচুর ও ককটেল বিস্ফোরণসহ বিভিন্ন অভিযোগে করা মামলায় বিএনপির ১৭২ নেতাকর্মীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। তাদের এই সময়ের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

এফএইচ/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।