ফৌজদারি বিবিধ মামলার আদেশ অনলাইনে দ্রুত আপলোডের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ০১ ডিসেম্বর ২০২২
ফাইল ছবি

উচ্চ আদালতের ফৌজদারি বিবিধ মামলার আদেশসমূহ দ্রুত সময়ের মধ্যে অনলাইনে আপলোড করার নির্দেশ জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী সই করা এক বিজ্ঞপ্তিতে গত ২৭ নভেম্বর সংশ্লিষ্ট বেঞ্চ অফিসার ও বেঞ্চ সহকারীদের প্রতি এ নির্দেশ জারি করা হয়।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, ফৌজদারি বিবিধ মামলার আদেশসমূহ দ্রুততার সঙ্গে অনলাইনে আপলোড করার জন্য ২০১৯ সালের ১৮ জুন সংশ্লিষ্ট বেঞ্চ অফিসার ও বেঞ্চ সহকারীদের প্রতি নির্দেশনা জারি করা হয়। একইসঙ্গে সার্ভার থেকে আদেশের কপি ডাউনলোড ও কপি করে নকল প্রস্তুতের জন্য সংশ্লিষ্ট শাখায় কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি নির্দেশনা জারি করা হয়।

এরপর গত ৭ নভেম্বর ক্রিমিনাল মোশন বেঞ্চ অফিসার ও বেঞ্চ সহকারী অফিসারদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ফৌজদারি বিবিধ মামলার আদেশ সার্ভারে আপলোড করার বিষয়ে পুনরায় নির্দেশনা প্রদান করা হয়।

তবে সংশ্লিষ্ট বেঞ্চ অফিসার ও সহকারী বেঞ্চ অফিসাররা ফৌজদারি বিবিধ মামলার আদেশসমূহ সার্ভারে নিয়মিতভাবে আপলোড না করায় ক্রিমিনাল মিস শাখায় আদেশের কপি প্রেরণ ও নকল প্রস্তুতে বিলম্ব হচ্ছে।

এমতাবস্থায়, ক্রিমিনাল মোশন বেঞ্চে কর্মরত বেঞ্চ অফিসার ও সহকারী বেঞ্চ অফিসারদেরকে ফৌজদারি বিবিধ মামলার আদেশসমূহ নিয়মিতভাবে সার্ভারে আপলোড করার নির্দেশ দেওয়া হয়েছে।

এফএইচ/এএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।