ইভ্যালির রাসেল-শামীমার প্রতারণার সব মামলা চলবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২৬ পিএম, ২০ জুন ২০২৩

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রতিষ্ঠাতা ও সিইও মোহাম্মদ রাসেল এবং তার স্ত্রী প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনের বিরুদ্ধে গ্রাহকদের সঙ্গে প্রতারণার অভিযোগে দায়ের করা সব ফৌজদারি মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে বিচারিক আদালতে এসব মামলা চলতে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

মঙ্গলবার (২০ জুন) হাইকোর্টের বিচারপতি খিজির আহমেদ চৌধুরী একক (কোম্পানি কোর্ট) বেঞ্চ এ আদেশ দেন। আদালতে ইভ্যালির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম। গ্রাহকদের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন।

ব্যারিস্টার সৈয়দ মাহসিব হোসাইন বলেন, ‘রাসেলের বিরুদ্ধে ফৌজদারি মামলার বিচারকার্য চালিয়ে যেতে সংশ্লিষ্ট নিম্ন আদালতের জন্য কোনো আইনি বাধা নেই এবং শামীমার ক্ষেত্রেও হাইকোর্টের এ আদেশ অনুসরণ করতে হবে।

গ্রাহকদের পণ্য দেওয়ার জন্য জাল চেক ও প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগে সারাদেশে সংশ্লিষ্ট আদালতে তাদের বিরুদ্ধে কয়েক শতাধিক মামলা দায়ের করা হয়েছে জানান তিনি। শামীমা বর্তমানে জামিনে ও রাসেল কারাগারে আছেন।

এফএইচ/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।