আইনজীবীদের আবাসন নিয়ে তাপসের দাবিতে সম্মতি দিলেন প্রধানমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১২ পিএম, ২১ অক্টোবর ২০২৩

আইনজীবীদের আবাসনের জন্য দাবি করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাতে সম্মতি দিয়েছেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, প্রধানমন্ত্রীকে বলেছি— রাজধানী ঢাকাসহ সারাদেশে আইনজীবীদের আবাসন ব্যবস্থা করে দিন। এরপর প্রধানমন্ত্রী আইনজীবীদের আবাসনের ব্যবস্থা করবেন বলেছেন।

বার কাউন্সিলের নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে শনিবার (২১ অক্টোবর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত আইনজীবী মহাসমাবেশে এ কথা বলেন তাপস।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব তাপস বলেন, আইনজীবীদের জন্য আবাসনের বিশেষ ব্যবস্থা করার জন্য আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করি। এসময় তাকে বলেছি, আইনজীবীরা আপনার সঙ্গে আছে, থাকবেন।

ডিএসসিসি মেয়র বলেন, আইনজীবীরা যেমনটি করেছিলেন বঙ্গবন্ধুর ক্ষেত্রে। তারা বঙ্গবন্ধুকে জামিন করিয়েছিলেন বলেই তিনি সারাদেশে ঘুরে ঘুরে মানুষের সঙ্গে দেখা করেছেন। কথা বলেছেন।

ফজলে নূর তাপস বলেন, ঢাকা বারের সম্পাদক সভাপতিসহ পুরো কমিটি আমাদের নেতৃত্বাধীন। এছাড়া বলা হতো আওয়ামী লীগপন্থি আইনজীবীদের কেউ সুপ্রিম কোর্ট বারের সম্পাদক হতে পারে না, কিন্তু গত দুই বছর ধরে সুপ্রিম কোর্ট বারের সভাপতি ও সম্পাদকসহ পুরো কমিটি আওয়ামী লীগের।

প্রধানমন্ত্রীকে উদ্দেশে করে তিনি বলেন, আপনার পাশেও আইনজীবীরা ছিলেন। জামিন করিয়েছিলেন। তারা দুর্দিনে আপনার পাশে থাকবেন। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের নেতারা আজ ঢাকা ও সুপ্রিম কোর্ট বারে জয়জয়কার অবস্থান করেছে। বার কাউন্সিল ভবন তিনতলা বিশিষ্ট ছিল। আপনি অত্যাধুনিক করে দিয়েছেন। আপনি মহান নেতা।

তিনি বলেন, আমাদের আইনজীবী বন্ধুদের অনেকের ইনকাম কম। অল্প পুঁজি তাদের। তারা মারা গেলে আইনজীবী বেনাভোলেন্ট ফান্ড থেকে পর্যাপ্ত অর্থ পান না। তাদের জন্য আপনার তহবিল থেকে অর্থ বরাদ্দ দেবেন। সারাদেশের জেলা আইনজীবী সমিতিতে জায়গা বরাদ্দ দিন, তাদের বসার জায়গা খুবই কম। আইনজীবীদের জন্য বিশেষ ব্যবস্থায় জায়গা বরাদ্দ দিন।

এফএইচ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।