শ্রমিক নেতা বাবুলের হাইকোর্টে জামিন, মুক্তিতে বাধা নেই

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ১০ জানুয়ারি ২০২৪

গাজীপুরের মোগরখাল এলাকায় গাড়ি পোড়ানোর এক মামলায় বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বাবুল হোসেনকে অন্তর্বতীকালীন জামিন মঞ্জুর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। জামিনের বিষয়টি নিশ্চিত করে ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া জাগো নিউজকে জানান, বাবুল হোসেনকে ৬ মাসের জামিন দিয়েছেন আদালত। এর ফলে তার মুক্তিতে বাধা নেই।

এ সংক্রান্ত বিষয়ে করা জামিন আবেদনের শুনানি নিয়ে বুধবার (১০ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে এ দিন জামিন আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট ফুয়াদ হাসান ও অ্যাডভোকেট রিপন বড়ুয়া।

গেল বছরের ১৪ নভেম্বর রাতে আটকের পরদিন ১৫ নভেম্বর বিকেলে গাড়ি পোড়ানোর এক মামলায় শ্রমিক নেতা বাবুল হোসেনকে গ্রেফতার দেখায় পুলিশ। এরপর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। যদিও ৩০ অক্টোবর গাড়ি পোড়ানোর ওই মামলা হয় বাসন থানায়।

আইনজীবী জানান, ৩০ অক্টোবর দায়ের করা মামলাটি তাকে গ্রেফতারের ১৫ দিন পরে করা হয়। কিন্তু তাকে সেই মামলায় আসামি দেখানো হয়েছে। তিনি গাজীপুরের কোনো কারখানার শ্রমিক না, সেখানে তার কোন বাড়িও না। আর তাকে সন্দেহভাজন হিসেবে ধরা হয়েছে। সেখানে ৫৪ ধারায় সর্বোচ্চ আদালতের নির্দেশনাও মানেননি আইনশৃঙ্খালাবানিনী। এর আগে ২১ ডিসেম্বর গাজীপুর আদালত জামিন নামঞ্জুরের পর গত ৮ জানুয়ারি উচ্চআদালতে জামিন আবেদন করা হয়। ওই আবেদন শুনানি নিয়ে এ আদেশ দেন আদালত।

বাবুল হোসেন মাগুরা সদর এলাকার আতাউর রহমানের ছেলে। তিনি আশুলিয়ার ভাদাইল গ্রামে পরিবার নিয়ে বসবাস করেন। ২১ ডিসেম্বর গাজীপুর আদালত জামিন নামঞ্জুরের পর উচ্চআদালতে আবেদন করা হয়।

এফএইচ/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।