বাবার কাছে লেখা চিঠি নিয়ে মেয়ের বইয়ের মোড়ক উন্মোচন

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ২৪ জানুয়ারি ২০২৪

সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ওমর ফারুকের মেয়ে মালিহা ওমর ইলমার লেখা ‘লেটারস টু মাই ফাদার’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। বইয়ে কানাডায় উচ্চশিক্ষাকালীন সময়ে তার বাবাকে লেখা চিঠিগুলো স্থান পেয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে ব্যতিক্রমী এ সংকলন গ্রন্থের মোড়ক উন্মেচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিচারপতি নাইমা হায়দার।

তিনি বলেন, সবগুলে চিঠি আমি পড়েছি। চিঠিতে বাবাকে নিয়ে আদরের মেয়ের আবেগ, অনুভূতি উঠে এসেছে। লেখিকা মালিহা চিঠিতে মায়ের প্রতি দায়িত্বের কথা, কর্তব্যের কথা লিখতেও ভুলেনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিচারপতি শেখ হাসান আরিফ, অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এ এম) আমিন উদ্দিন, জ্যেষ্ঠ আইনজীবী কামরুল হক সিদ্দিকী প্রমুখ। মালিহার বাবা ব্যারিস্টার মো. ওমর ফারুক,মা জেবুন নেসা বক্তব্য রাখেন।

বইয়ে বিদেশ বিভুইয়ে লেখাপড়া করা সন্তানের একাকিত্ব, কষ্ট, বেদনা আবার স্বপ্ন বাস্তবায়নের প্রত্যয়, সংকল্প,বাবার জন্য উপদেশ, বাবার বারণ,বাবা-মা আর সন্তানের পারস্পরিক সম্পর্ক, ভালোবাসা, নির্ভরতা, বিধি-নিষেধ, পরামর্শ, উপদেশ উঠে এসেছে।

এফএইচ/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।