হাইকোর্টের আদেশ স্থগিত

আব্দুল হাইয়ের এমপি পদ ফিরে পেতে বাধা নেই

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০০ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ আসনের নৌকার প্রার্থী আব্দুল হাইকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশনের (ইসি) গেজেট স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। এই আদেশ আগামী ১৩ মে পর্যন্ত স্থগিত করে একই সঙ্গে এ বিষয়ে শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত ও পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়েছেন আদালত।

সোমবার (৫ ফেব্রুয়ারি) আপিল বিভাগের বিচারপতি এম এনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত এই আদেশ দেন। আবেদনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট এম. সাঈদ আহমেদ রাজা।

এর আগে সকালে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আব্দুল হাইয়ের পক্ষে এই আবেদন করেন অ্যাডভোকেট এম. সাঈদ আহমেদ রাজা।

এর আগে আব্দুল হাইকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশনের গেজেট দুই মাসের জন্য স্থগিত করেছিলেন হাইকোর্ট।

আরও পড়ুন>> আব্দুল হাইয়ের সংসদ সদস্য পদ হাইকোর্টে স্থগিত

ওই আসনের পরাজিত স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলালের নির্বাচনী আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে ১ ফেব্রুয়ারি সমনসহ এ আদেশ দেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামানের একক হাইকোর্ট বেঞ্চ।

এই আদেশের ফলে দুই মাস মো. আব্দুল হাইয়ের সংসদ সদস্য পদ স্থগিত থাকার কথা ছিল। সেসময় আইনজীবীরা জানান, সংসদের চলতি অধিবেশনে আব্দুল হাই অংশ নিতে পারবেন না।

তবে ওই আদেশ স্থগিত করে আপিল বিভাগের চেম্বার জজ আদালতের আজকের আদেশের ফলে আব্দুল হাইয়ের এমপি পদ ফিরে পেতে আর কোনো বাধা থাকলো না।

এফএইচ/ইএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।