চেক প্রতারণা

চট্টগ্রামে ব্যবসায়ীর এক বছরের কারাদণ্ড, জরিমানা ১৭ লাখ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০২৪
প্রতীকী ছবি

চট্টগ্রামে ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির দায়ের করা চেক প্রতারণা মামলায় জাহাঙ্গীর আলম নামের এক ব্যবসায়ীকে এক বছরের কারাদণ্ড এবং ১৭ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। সোমবার (১২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম ৭ম যুগ্ন জেলা জজ মো. মহি উদ্দিন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জাহাঙ্গীর চট্টগ্রামের সীতাকুণ্ড থানাধীন দক্ষিণ শীতলপুর কেশবপুর গ্রামের সালেহ আহমদের ছেলে। তিনি মেসার্স জে আলম এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানের মালিক।

মামলায় বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান রায়ের বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, জাহাঙ্গীর আলম ইসলামী ব্যাংক পাহাড়তলী শাখা থেকে বিনিয়োগ সুবিধা নেন। পরে ব্যাংকের ঋণ পরিশোধের জন্য দেওয়া চেকটি ডিজঅনার হওয়ায় তার বিরুদ্ধে ব্যাংক কর্তৃপক্ষ ১৬ লাখ ৮৮ হাজার ২৫০ টাকা চেক প্রতারণার অভিযোগে ২০১৯ সালের ২১ মার্চ আদালতে মামলা করেন।

আদালত সোমবার (১২ ফেব্রুয়ারি) এ মামলায় রায় দেন। রায়ে তাকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ টাকা অর্থদণ্ড দেন। রায় ঘোষণার সময় আসামি পলাতক ছিলেন।

আসামি গ্রেফতারের দিন থেকে রায় কার্যকর হবে বলে আদালত আদেশে উল্লেখ করেছেন।

এমডিআইএইচ/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।