সালাম মুর্শেদীর বাড়ি নিয়ে দুদকের প্রতিবেদন হাইকোর্টে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৪৮ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০২৪
ফাইল ছবি

খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশানের বাড়ি নিয়ে ক্রমধারা (চেইন অব টাইটেল), বাড়ির মানচিত্রসহ যাবতীয় নথি হাইকোর্টে দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে দুদকের পক্ষে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান এসব নথি দাখিল করেছেন। একই সঙ্গে এ বিষয়ে শুনানির জন্য সময় আবেদন করবেন দুদক।

হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে।

এর আগে খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশানের বাড়ি নিয়ে অনুসন্ধান শেষ করে প্রতিবেদন দাখিল করা হয়েছিল গত ৮ ফেব্রুয়ারি। প্রতিবেদনটি আজ এফিডেফিট আকারে জমা দিতে বলেছেন হাইকোর্ট। ওইদিন বাড়ি সংক্রান্ত যাবতীয় নথিও চেয়েছেন আদালত। তবে আদালত তদন্ত প্রতিবেদনের সঙ্গে সঙ্গে বাড়ি সংক্রান্ত যাবতীয় নথি দাখিল করতে বলেন। আদালত সেদিন বলেছিলেন, এই বাড়ির চেইন অব টাইটেল আমাদের দেখাতে হবে।

এ নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, সালাম মুর্শেদীর বাড়িকে কেন্দ্র করে জাল জালিয়াতির ঘটনা ঘটেছে। এটা দুদকের অনুসন্ধান প্রতিবেদনে উঠে এসেছে। এ বাড়ি নিয়ে মামলা হয়েছে, তদন্তে জানা যাবে কার কতটুকু দায় আছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ওইদিন রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক। সঙ্গে ছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন, এমপি। সালাম মুর্শেদীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এম. সাঈদ আহমেদ রাজা। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান।

জাগো নিউজকে ব্যারিস্টার সুমন ও আইনজীবী এম. সাঈদ আহমেদ রাজা বলেন, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুদকের অনুসন্ধান প্রতিবেদন হাইকোর্টে এসেছে। তদন্ত প্রতিবেদনের নথিভুক্ত এফআইআরে সংসদ সদস্য সালাম মুর্শেদীর নাম নেই। দুর্নীতি দমন কমিশনের তদন্ত কমিটির টিম লিডার, অতিরিক্ত পুলিশ সুপার ও দুদকের উপ-পরিচালক মো. ইয়াছির আরাফাত এবং তদন্ত কমিটির সদস্য জেসমিন আক্তারের সই করা প্রতিবেদন থেকে এমন তথ্য জানা গেছে। তবে এদিন প্রতিবেদনের বিষয়ে শুনানি হয়নি। তদন্ত প্রতিবেদনের সঙ্গে বাড়ি সংক্রান্ত যাবতীয় নথি চেয়েছেন আদালত।

এফএইচ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।